শার্শায় আ.লীগ-বিএনপির প্রার্থী চূড়ান্ত


প্রকাশিত: ০৯:৫২ এএম, ১০ মে ২০১৬

ষষ্ঠ ধাপে যশোরের শার্শা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্যে ১০টিতে আওয়ামী লীগ ও বিএনপির চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা পৃথকভাবে প্রকাশ করা হয়েছে। আওয়ামী লীগ ও বিএনপি তাদের দলীয় প্রার্থী মনোনয়ন দিয়েছে। আর বেনাপোল ইউনিয়ন পরিষদ নির্বাচন সীমানা জটিলতার কারণে নির্বাচন স্থগিত রয়েছে।

সোমবার দুপুরে বেনাপোল পৌরসভায় এক অনুষ্ঠানের মাধ্যমে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র তুলে দেয়া হয়। ইউনিয়নগুলো হচ্ছে- ডিহি, লক্ষনপুর, বাহাদুরপুর,পুটখালি ও নিজামপুর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খয়রাত হোসেন, সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল ইসলাম, দফতর সম্পাদক মাহমুদ হোসেন বিপু, জেলা যুবলীগ সভাপতি মোস্তফা ফরিদ আহম্মেদ ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

এদিকে, শার্শা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের সভানেত্রী স্বাক্ষরিত পাঁচজন চেয়ারম্যানের মনোনয়নপত্র তুলে দেয়া হয়। ইউনিয়নগুলো হলো, গোগা, কায়বা, বাগআঁচড়া, উলাশি ও শার্শা। এসময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য গ্রুপের  উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নূরুজ্জামান, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা।
 
আওয়ামী লীগ প্রার্থীরা হলেন, ডিহি ইউনিয়নে সাবেক চেয়ারম্যান একেএম ফজলুল হক বকুল, লক্ষণপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন আহমেদ শান্তি, বাহাদুরপুরে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান, পুটখালিতে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল গাফফার, গোগায় বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ, কায়বায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান ফিরোজ টিংকু, বাগআঁচড়ায় বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবির বকুল, উলাশিতে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আয়নাল হক, শার্শায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহবার হোসেন ও নিজামপুরে আওয়ামী লীগ কর্মী সেলিম রেজা।  

বিএনপি প্রার্থীরা হলেন, ডিহি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মান্নান, লক্ষণপুরে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আহসান হাবিব খোকন, বাহাদুরপুরে যুদলের সভাপতি সেলিম শাহী, পুটখালিতে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, গোগায় ইউনিয়ন বিএনপির সদস্য সরোয়ার হোসেন, কায়রায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক রুহুল কুদ্দুস, বাগআঁচড়ায় যুবদল নেতা জাহাঙ্গীর হোসেন, উলাশিতে উপজেলা ছাত্রদলের সাবেক সম্পাদক মনিরুল ইসলাম, শার্শায় উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন ও নিজামপুরে ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুর রউফ মন্টু।

আওয়ামী লীগের একাধিক সূত্র দাবি করেছে, প্রতিটি ইউনিয়নে দলীয় চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী রয়েছে। এখানে ক্ষমতাসীন দলের দুইটি গ্রুপ থাকায় বিদ্রোহী প্রার্থী নিশ্চিত। একটি গ্রুপে নেতৃত্বে রয়েছেন স্থানীয় সংসদ সদস্য আফিল উদ্দিন অপরটিতে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। ১০ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে পাঁচটি পেয়েছেন সংসদ সদস্য গ্রুপের আর বাকি পাঁচজন পেয়েছেন মেয়র গ্রুপের মনোনীতরা। আর এ কারণে বিদ্রোহী প্রার্থী থেকেই যাচ্ছেন প্রায় ইউনিয়নে। তবে বিএনপি প্রতিটি ইউনিয়নে একজন করে প্রার্থী দেয়ায় তারা রয়েছে সুবিধাজনক অবস্থানে।

শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান ও উপজেলা বিএনপির সভাপতি খায়রুজ্জামান মধু দলীয় মনোনয়ন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, দলীয় মনোনয়নের বাইরে কেউ নির্বাচনে অংশগ্রহণ করলে তার বিরুদ্ধে কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

জামাল হোসেন/এআরএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।