টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড


প্রকাশিত: ০৯:৫২ এএম, ০৯ মে ২০১৬

টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। সোমবার সকালে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহমেদ এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আবুল হোসেন (৫৫)। তিনি টাঙ্গাইলের বাসাইল উপজেলার সোনালিয়া উত্তর পাড়া গ্রামের মিয়া চাঁনের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, টাঙ্গাইল জেলার সদর উপজেলার করটিয়া কলেজ পাড়া এলাকার দুদু মিয়ার মেয়ে খোদেজার সঙ্গে একই জেলার বাসাইল উপজেলার সোনালিয়া উত্তরপাড়া গ্রামের মিয়া চাঁনের ছেলে আবুল হোসেনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্বামী আবুল হোসেন স্ত্রী খোদেজাকে প্রায়ই নির্যাতন করতো। এরই ধারাবাহিকতায় ব্যবসার জন্য ১০ হাজার টাকা বাবার কাছ থেকে এনে দেয়ার জন্য খোদেজাকে বাবার বাড়ি পাঠিয়ে দেয়। ১৯৯৮ সালের ১৫ জুলাই খোদেজা বাবার কাছ থেকে ৩ হাজার টাকা এনে দিলে স্বামী আবুল হোসেন ক্ষিপ্ত হয়ে স্ত্রী খোদেজাকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনার পর নিহতের চাচা শহিদুল ইসলাম বাদী হয়ে বাসাইল থানায় আবুল হোসেন ও তার অপর স্ত্রী জালানী বেগমকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট একেএম নাছিমুল আক্তার। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল বাকী মিয়া।

আরিফ উর রহমান টগর/এসএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।