রংপুরে ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭ম মৃত্যুবার্ষিকী পালিত


প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৯ মে ২০১৬

রংপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে জেলা ও উপজেলা প্রশাসন, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, ড. ওয়াজেদ ফাউন্ডেশন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠন, কেন্দ্রীয় আওয়ামী ওলামা লীগ, জেলা ছাত্রলীগ ও ড. ওয়াজেদ মিয়ার পরিবারের পক্ষ থেকে মরহুমের মাজারে পুস্পমাল্য অর্পণ, কবর জিয়ারত এবং ফাতেহা পাঠ করা হয়েছে।

এসময় বেরোবি ভিসি প্রফেসর ড. একেএম নূর-উন-নবী, ড. ওয়াজেদ ম্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জাহাঙ্গীর, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিদুল ইসলাম শামীম, কেন্দ্রীয় ওলামা লীগের সভাপতি মাও. নুর মুহম্মদ আহাদ আলী সরকার ও জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও বাদ যোহর বিভিন্ন মসজিদে মিলাদ ও বিশেষ মুনাজাত এবং আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আয়োজনে বেলা ১১ টায় স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, সাড়ে ১১ টায় স্মরণসভা এবং ১টায় স্থানীয় টাউন হল প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মমতাজ উদ্দিন আহম্মেদ। আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের রংপুর জেলার সভাপতি অ্যাড. এম কে ইসলাম প্রধানের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা শরফুদ্দিন আহম্মেদ ঝন্টু।

এছাড়াও ড. ওয়াজেদ স্মৃতি সংসদের আয়োজনে সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০০৯ সালের ৯ মে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৭ বছর বয়সে মৃত্যুবরণ করেন এ গুণী বিজ্ঞানী।

জিতু কবীর/এফএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।