সিলেট

টাকা না পেয়ে ন্যাশনাল ব্যাংকে তালা দিলেন গ্রাহকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

সিলেটের গোলাপগঞ্জে টাকা তুলতে না পারায় ব্যাংকে তালা ঝুলিয়ে দিয়েছেন বিক্ষুব্ধ গ্রাহকরা। এতে অবরুদ্ধ হয়ে পড়েন ব্যাংক কর্মকর্তারা। এসময় প্রায় আধাঘণ্টা সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে রাখেন গ্রাহকরা। এতে দীর্ঘ যানজট দেখা দেয়।

সোমবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে গোলাপগঞ্জ পৌর শহরের চৌমুহনীতে ন্যাশনাল ব্যাংকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে গ্রাহকদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করে।

গ্রাহকদের অভিযোগ, প্রায় দুই মাস ধরে ন্যাশনাল ব্যাংক পৌর শহরের চৌমুহনী শাখা থেকে তাদের চাহিদামতো টাকা তুলতে পারছেন না। গত সপ্তাহে পাঁচ হাজার করে টাকা তুলতে পারলেও এই সপ্তাহ থেকে তিন হাজার করে টাকা দেওয়া হচ্ছে। তবে সেই তিন হাজার টাকাও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে না পেয়ে ফিরে যেতে হচ্ছে।

সিলেট/ টাকা না পেয়ে ন্যাশনাল ব্যাংকে তালা দিলেন গ্রাহকরা

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে গ্রাহকরা ব্যাংকে টাকা তুলতে গেলে কর্মকর্তারা জানান, ব্যাংকে টাকা নেই। টাকা আসতে দেরি হবে। অপেক্ষার একপর্যায়ে গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে ব্যাংকের গেটে তালা ঝুলিয়ে দেন। এতে ব্যাংক কর্মকর্তারা অবরুদ্ধ হয়ে পড়েন। পরে শতাধিক গ্রাহক প্রায় আধাঘণ্টাব্যাপী সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে রাখেন। ফলে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে গ্রাহকদের বুঝিয়ে ব্যাংকের তালা খুলে দেয়।

এ বিষয়ে ন্যাশনাল ব্যাংকের চৌমুহনী শাখার ব্যবস্থাপক মুজাম্মেল হক বলেন, সারাদেশে আমাদের ব্যাংকের মতো আরও ৮-১০টা ব্যাংকে টাকা সংকট রয়েছে। প্রথমদিকে গ্রাহকদের চাহিদা পূরণ করতে পারলে বর্তমানে তা সম্ভব হচ্ছে না। গ্রাহকরা আতঙ্ক নিয়ে ব্যাংকে আসছেন। যে কারণে টাকার সংকট থাকায় তাদের চাহিদা ঠিকমতো পূরণ করা যাচ্ছে না। এখানে যতটুকু প্রয়োজন সেটা সেন্ট্রাল থেকে পাচ্ছি না।

কবে নাগাদ এ সমস্যার সমাধান হবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলতে পারেননি এই ব্যাংক কর্মকর্তা।

আহমেদ জামিল/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।