মুন্সিগঞ্জে বিনা লাভে নিত্যপণ্য বিক্রি করছেন শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

মুন্সিগঞ্জে বিনা লাভে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করছেন শিক্ষার্থীরা। ব্যতিক্রমী এ উদ্যোগে পাইকারি দামে বিক্রি হচ্ছে নানা পণ্য। সোমবার (২৮ অক্টোবর) সকালে শহরের সুপার মার্কেট এলাকা স্টুডেন্টস অফ মুন্সিগঞ্জ নামের একটি সংগঠন এ কার্যক্রম শুরু করে।

এতে বিভিন্ন ধরনের শাক-সবজি, ডিম-আলুসহ ১৫ ধরনের নিত্য পণ্য নিয়ে বসছে শিক্ষার্থীরা। প্রয়োজন অনুযায়ী কিনে নেয় সাধারণ মানুষ। কোনো লাভ নয় পাইকারি দামে কৃষকদের কাছ থেকে পণ্য এনে বিক্রিতে ব্যাপক সাড়া ফেলছে। খোলাবাজার থেকে কমমূল্যে পণ্য কিনে স্বস্তি প্রকাশ করেন স্থানীয়রা।

মুন্সিগঞ্জে বিনা লাভে নিত্যপণ্য বিক্রি করছেন শিক্ষার্থীরা

সংগঠনের সদস্য শিক্ষার্থী লালন জানান, পাইকারি দামে বিক্রি করার কারণে প্রতিটি পণ্য খোলাবাজার থেকে কমদামে কিনতে পারছি। সমাজের এমন অনেক মানুষ আছে তাদের জন্য ২০ টাকা, ৫০ টাকা যদি বাঁচে সেটিও অনেক বড়। সে জায়গা থেকে এমন উদ্যোগ।

উদ্যোক্তাদের একজন সোহাগ আহমেদ জানান, হাত বদল হলেই পণ্যের দাম বাড়ে। মাঝখানে সুবিধা নেয় সিন্ডিকেট। কিন্তু আমরা কৃষকদের কাছ থেকে সরাসরি পণ্য কিনে ভোক্তাদের কাছে বিক্রির উদ্যোগ নিয়েছি। কোনো লাভ রাখা হচ্ছে না।

আরাফাত রায়হান সাকিব/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।