কারাগারে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির শীর্ষ নেতা শিমুল ভূইয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২৮ অক্টোবর ২০২৪

খুলনার ফুলতলা উপজেলার মিলন ফকির হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির শীর্ষ নেতা শিমুল ভুইয়া ওরফে ফজল মোহাম্মাদ ভুইয়া ওরফে আমানুল্লাহ সাঈদ ও তার ভাইপো তানভীর ভুইয়াকে।

রোববার (২৭) খুলনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত ‘ছ’ মো. আলতাফ মাহমুদের এজলাসে তাদের দু’জনকে হাজির করা হয়। আদালত তাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়ে দেন। এর আগে তাদের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে খুলনায় আনা হয়। এ সময় আদালতে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়।

আদালত সূত্রে জানা গেছে, মামলার তদন্ত কর্মকর্তা ফুলতলা থানার এসআই নাসির উদ্দিন এ বছরের ২৪ আগস্ট আদালতে একটি আবেদন করেন। মিলন ফকির হত্যাকাণ্ডে শিমুল ভুইয়া ও তার ভাইপো তানভীর ভুইয়ার সম্পৃক্ততা আছে বলে তাদের এ মামলায় গ্রেফতারের জন্য আদালতে আবেদন করেন। মামলাটি বর্তমানে তদন্ত করছেন জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক নাসির।

এজাহার সূত্রে জানা গেছে, মিলন ফকির ফুলতলা উপজেলার আলকা পূর্বপাড়া এলাকার মো. ওহাব ফকিরের ছেলে। তিনি ঠিকাদারি ও বিভিন্ন ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। ২০২৩ সালের ৩০ জানুয়ারি মিলন ফকির তার ছেলে ইমনকে ঢাকার উদ্দেশ্যে গাড়িতে উঠিয়ে দিয়ে ফজরের নামাজের জন্য স্থানীয় একটি মসজিদে যান। নামাজ শেষে একটি দোকানে বসেছিলেন তিনি। এমন সময় দুষ্কৃতকারীরা মিলন ফকিরকে উদ্দেশ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ করে। গুলি তার মাথা, বুক ও ডান হাতে বিদ্ধ হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

এ ঘটনায় তার স্ত্রী রশিদা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ভৈরব ঘাট ইজারা নেওয়ার সূত্রে এ হত্যাকাণ্ডটি হতে পারে বলে উল্লেখ করেন তিনি।

আলমগীর হান্নান/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।