গাজীপুরে সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীসহ ৪১৮ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

গাজীপুরে সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে প্রধান আসামি করে ১১৮ জনের নাম উল্লেখ করে একটি মামলা হয়েছে। মামলায় ২০০-৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

শনিবার (২৫ অক্টোবর) দিনগত রাতে গাজীপুর মেট্রোপলিটনের কাশিমপুর থানায় মামলাটি দায়ের করেন ছাত্র আন্দোলনে আহত কলেজছাত্র রাকিবুল ইসলাম রাজুর মা পারুল আক্তার।

মামলায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান, কাশিমপুর থানা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মীর আসাদুজ্জামান তুলাসহ ১১৮ জনের নাম উল্লেখ করা হয়।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ৫ আগস্ট সকাল ১০টার দিকে বাসা থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ার জন্য বের হয় রাজু। সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাকা রাস্তার ওপর অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। এসময় উল্লেখিত আসামিরা আরও ২০০-৩০০ জন আওয়ামী সন্ত্রাসীদের নিয়ে ছাত্র-জনতার ওপর আক্রমণ চালায়। তখন একটি পিস্তলের গুলি আমার ছেলের মাথার ডান পাশে লাগে। গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে যায়। পরে ছাত্র-জনতা আমার ছেলেকে উদ্ধার করে চিকিৎসার জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে মেমোরিয়াল হাসপাতলে নেয়। ঘটনার দিন সন্ত্রাসীদের গুলিতে আমার ছেলেসহ অজ্ঞাতনামা অসংখ্য ছাত্র-জনতা আহত হয়েছেন।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, সাইফুল ইসলাম মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।