পরীক্ষা দিতে এসে নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের নেত্রী গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

রাজশাহীতে পরীক্ষা দিতে এসে জান্নাতুল ফেরদৌস প্রিয়া নামের নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের এক নেত্রী গ্রেফতার হয়েছেন।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে রাজশাহী সরকারি মহিলা কলেজে পরীক্ষার হলে অবস্থানকালে অন্য শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি। পরে শিক্ষার্থীদের দাবির মুখে তাকে নগরীর বোয়ালিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে কলেজ প্রশাসন।

জান্নাতুল ফেরদৌস রাজশাহী মহানগর ছাত্রলীগের পরিবেশবিষয়ক সম্পাদক ও রাজশাহী কলেজের ডিগ্রি পাস কোর্সের ছাত্রী।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্রলীগের ওই নেত্রী সরকারের পক্ষে অবস্থান নিয়ে সাধারণ শিক্ষার্থীদের নানাভাবে হুমকি-ধমকি দিয়েছেন। এমনকী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের নামের তালিকা করে ছাত্রলীগের শীর্ষ নেতাদের কাছেও পাঠিয়েছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, জান্নাতুল ফেরদৌস আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের বড় মেয়ে আনিকা ফারিহা জামান অর্ণার ডান হাত হিসেবে পরিচিত। তিনি মেয়র লিটনের নির্বাচনী নারী সমন্বয় কমিটির সদস্য ছিলেন।

এদিকে গ্রেফতারের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, কয়েকজন পুলিশ সদস্য গাড়িতে ওঠানোর চেষ্টা করলে জান্নাতুল ফেরদৌস ‘মুজিব সেনার স্মরণে, ভয় করি না মরণে’সহ বিভিন্ন রাজনৈতিক স্লোগান দিচ্ছেন।

রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক জুবাইদা আয়েশা সিদ্দিকা বলেন, ‘রাজশাহী কলেজ ও অন্যান্য প্রতিষ্ঠান থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে কয়েকজন শিক্ষার্থী আমার কার্যালয়ে এসে বলে, প্রিয়া একটি মামলার আসামি। তারা তাকে পুলিশে সোপর্দ করবে। আমি তখন বোয়ালিয়া মডেল পুলিশ এবং সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে যোগাযোগ করলে তারা প্রিয়াকে থানায় নিয়ে যান।’

তবে কলেজ ক্যাম্পাসে ওই ছাত্রলীগ নেত্রীকে কেউ মারধর করেননি বলেও উল্লেখ করেন অধ্যক্ষ।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী মাসুদ বলেন, শিক্ষার্থীরা প্রিয়াকে তাদের কাছে হস্তান্তর করার পর গত ৮ সেপ্টেম্বর করা একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। পরে তাকে আদালতে চালান দেওয়া হয়।

সাখাওয়াত হোসেন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।