চরমোনাই পির

বর্তমান সংবিধান-রাষ্ট্রপতিকে রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

বর্তমান সংবিধান ও রাষ্ট্রপতিকে ক্ষমতায় রেখে দেশে নির্বাচন করা সম্ভব নয় বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, আওয়ামী সরকারের রাষ্ট্রপতি মিথ্যাচার করে দেশের জনগণের সঙ্গে প্রতারণা করে ধোঁকা দেওয়ায় নৈতিক ও সাংবিধানিকভাবে তার পদস্খলন হয়েছে। মান-সম্মান থাকতে স্বেচ্ছায় তার পদত্যাগ করা উচিত।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ইসলামী শ্রমিক আন্দোলন মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে মতবিনিময়ে সভায় প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পির এসব কথা বলেন।

সংবিধান প্রসঙ্গে মুফতি রেজাউল করিম বলেন, দেশের জনগণের প্রয়োজনে সংবিধান পরিবর্তন হতে পারে। কারণ এই সংবিধান পরিবর্তনের জন্য ছাত্র- যুবকরা রক্ত দিয়েছে, জীবন দিয়েছে।

রেজাউল করিম বলেন, পতিত ফ্যাসিস্ট, গণহত্যাকারী, লুটেরা ও দুর্নীতিবাজদের রাজনীতি নিষিদ্ধ করে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে। সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

ইসলামী শ্রমিক আন্দোলন মৌলভীবাজার জেলা সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোসাব্বির হোসেন রুনু, ইসলামী আন্দোলন বাংলাদেশের মৌলভীবাজার সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ প্রমুখ।

ওমর ফারুক নাঈম/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।