ছাত্র আন্দোলন

ঘর পেলেন শহীদ সোহাগের বাবা-মা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বেরোবি
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ রংপুরের পীরগঞ্জের সোহাগের অসহায় বাবা-মা ঘর পেয়েছেন। রোববার (২৭ অক্টোবর) দুপুরে ঘরটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এটি নির্মাণ করে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ওল্ড রাজশাহী ক্যাডেট অ্যাসোসিয়েশন (অরকা)।

সোহাগ একজন পোশাককর্মী ছিলেন। অভাবের সংসারে হাল ধরতে তিনি ঢাকায় এসে কাজ করতেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হন সোহাগ। এরপর পরিবারটি একবারে অসহায় হয়ে পড়ে। বসবাসের জন্য কোনো ঘর ছিল না। শুধু আড়াই শতাংশ জমি ছাড়া সোহাগের পরিবারের আর কোনো সহায় সম্বল নেই। বিষয়টি জানতে পেরে স্বেচ্ছাসেবী সংগঠন অরকা দুই রুমের টিন সেডের একটি বাড়ি নির্মাণ করে দেয় তাদের।

বাড়ি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শওকাত আলী। অন্যান্যের মধ্যে অরকার সদস্য অধ্যাপক ড. জার্জিস মামুন, প্রফেসর ড. শরিফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মাহমুদ নাছের, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় সমন্বয়ক মেহেদী হাসান বক্তৃতা করেন।

আরও উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র, পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. ইলিয়াছ প্রামাণিক এবং প্রক্টর ড. মো. ফেরদৌস রহমান। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ সবাই শহীদ সোহাগের কবর জিয়ারত করেন।

জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।