চাঁদপুরে তেলের ট্যাংকারে আগুন, দগ্ধ ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

চাঁদপুরে পদ্মা ডিপোতে তেল আনলোডের প্রস্তুতিকালে ডাকাতিয়া নদীতে সাদিয়া এন্টারপ্রাইজ নামের একটি ওয়েল ট্যাংকারে অগ্নিকাণ্ড ঘটেছে।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে চাঁদপুর শহরের ৫ নম্বর কয়লাঘাট এলাকায় এ ঘটনা ঘটে। এতে ট্যাংকে থাকা ছয়জন আহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও কোস্টগার্ড যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে আহতদের মধ্যে গোলাম (৫০) নামের একজনকে উন্নত চিকিসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকি পাঁচজন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

চাঁদপুরে তেলের ট্যাংকারে আগুন, দগ্ধ ৬

আহত মধু মিয় (৫৫) ও জিলানি (৩০) জানান, চট্টগ্রাম থেকে গত শুক্রবার চাঁদপুর পদ্মা ডিপুতে আসি। পুরো ট্যাংকারে পেট্রোল ও ডিজেল নিয়ে আসা হয়। ইঞ্জিন রুমে গ্যাসে হঠাৎ জেনারেটর বিস্ফোরণ হয়। এতে আগুন ছড়িয়ে পড়লে আমরা নদীতে ঝাঁপিয়ে পড়ি।

হাসপাতালের আরএমও আকলিমা জাহান বলেন, অগ্নিকাণ্ডে আহত গোলাম নামের একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকায় রেফার করা হয়েছে। তার শরীরের ৫০ থেকে ৬০ ভাগ পুড়ে গেছে। বাকি পাঁচজনের অবস্থা উন্নতি হওয়ায় হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চাঁদপুরে তেলের ট্যাংকারে আগুন, দগ্ধ ৬

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সৈয়দ মোরশেদ হোসেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তেলের ট্যাংকারের ইঞ্জিন রুমে জেনারেটর বিস্ফোরণে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ করে। প্রায় একঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ট্যাংকারে থাকা ছয় কর্মচারী গুরুতর আহত হয়েছে।

শরীফুল ইসলাম/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।