গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২৬ অক্টোবর ২০২৪

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় দানার প্রভাবে গত দুদিনে সর্বোচ্চ ১৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, গত বুধবার থেকেই চুয়াডাঙ্গার আকাশ মেঘাচ্ছন্ন ছিল। বৃহস্পতিবার থেকে গুঁড়ি গুঁড়ি ও মুষলধারে টানা বৃষ্টি শুরু হয়। এদিন ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়।

এরপর বৃহস্পতিবার থেকে শুক্রবার সকাল পর্যন্ত রেকর্ড হয় ৩৮ মিলিমিটার বৃষ্টিপাত। তবে শুক্রবার সকাল থেকে শনিবার পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় এ জেলায় ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা শনিবার (২৫ অক্টোবর) দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক তাহমিনা নাছরিন জানান, ঘূর্ণিঝড় দানার প্রভাবে চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে আজ সকাল থেকে বৃষ্টি কমেছে চুয়াডাঙ্গায়। হালকা রোদ উঠছে। কাল থেকে আবহাওয়া স্বাভাবিক হওয়ার সম্ভাবনা আছে।

এদিকে, টানা বর্ষণ ও দমকা হাওয়ার ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টির কারণে বাইরে বের হওয়া সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েন। বিশেষ করে খেটে খাওয়া ছিন্নমূল মানুষকে চরম বিপাকে পড়তে হয়।

হুসাইন মালিক/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।