আরাকান আর্মির হাতে আটক দুই কিশোরকে ফেরত আনলো বিজিবি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: ১১:১৫ এএম, ২৬ অক্টোবর ২০২৪

মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরাকান আর্মির হাতে আটক কক্সবাজারের টেকনাফের দুই কিশোরকে ফেরত এনেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ফেরত আসারা হলেন- টেকনাফ হ্নীলা ফুলের ডেইলের জাফর আলমের ছেলে মো. ছাবের (১৪) ও একই গ্রামের মো. মনজুরের ছেলে আব্দুর রহমান (১২)।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরাকান আর্মি আটক দুই কিশোরকে ঘুমধুম ফ্রেন্ডশিপ ব্রিজ দিয়ে বিজিবির কাছে হস্তান্তর করে।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী।

অধিনায়ক বলেন, গত ১৩ আগস্ট টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার-১২ থেকে আনুমানিক ৬০০ গজ উত্তর দিকে নাফ নদীতে মাছ ধরার উদ্দেশ্যে যায় ওই দুই কিশোর। এতে আরাকান আর্মি তাদেরকে আটক করে নিয়ে যায়। আটক দুই কিশোরের পরিবারের তথ্যের ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আরাকান আর্মির সঙ্গে যোগাযোগ করে এবং সার্বক্ষণিক প্রয়োজনীয় সমন্বয়ের মাধ্যমে তাদেরকে শুক্রবার (২৫ অক্টোবর) বাংলাদেশে ফেরত আনতে সক্ষম হয়।

অধিনায়ক আরও বলেন, পরবর্তীতে বিজিবি ওই দুই বাংলাদেশি কিশোরকে পরিবারের কাছে হস্তান্তর করে।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।