ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক ১০ মন্ত্রী-এমপির নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২৬ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার ১০ সাবেক মন্ত্রী-এমপিকে আসামি করে মামলা করা হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়া শহরের শেরপুরের আনিসুর রহমান নামে এক ব্যক্তি বাদী হয়ে সদর মডেল থানায় এই মামলা দায়ের করেন। মামলায় ওই ১০ জনসহ ১৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

আসামি হওয়া ১০ সাবেক মন্ত্রী-এমপি হলেন, সাবেক গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের সাবেক এমপি শাহ আলম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক এমপি মইন উদ্দিন মইন, শাজাহান আলম সাজু, জিয়াউল হক মৃধা, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাবেক এমপি এ কে একরামুজ্জামান, বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সাবেক এমপি ফয়জুর রহমান বাদল। মামলায় সাবেক মন্ত্রী-এমপিরা ছাড়াও জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়, বৈষম্যবিরোধী ছাত্র জনতা ফ্যাসিস্ট সরকারের পতনে একদফা আন্দোলনের ডাক দিলে ৪ আগস্ট ছাত্র জনতা মিছিল নিয়ে ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড মোড় থেকে শহরের দিকে যাচ্ছিল। এ সময় আসামিদের প্রত্যক্ষ প্ররোচনা ও হুকুমে অন্যান্য এজাহারনামীয় আসামিরা ওই মিছিল প্রতিহত করার উদ্দেশ্যে দা, হকিস্টিক, লোহার রড, ককটেল, হাত বোমা ও আগ্নেয়াস্ত্রাদিতে সু-সজ্জিত হয়ে চতুর্দিক ঘেরাও করে অসংখ্য নিরীহ শিক্ষার্থীদের ওপর অন্যায়ভাবে হামলা করে আহত করে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আবুল হাসনাত মো. রাফি/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।