সুবিধাবাদীরা বিভেদ তৈরি ও চক্রান্তের চেষ্টা করছে: সারজিস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

সুবিধাবাদীরা ছাত্রদের মধ্যে বিভেদ তৈরি ও চক্রান্তের চেষ্টা করছে বলে সতর্ক করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। শুক্রবার (২৫ অক্টোবর) দুপুর ১২টায় মাদারীপুর পৌরসভায় শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।

সারজিস আলম বলেন, শেখ হাসিনার সরকার যে অপকর্ম করেছে, ছাত্র-জনতার অভ্যুত্থানে সেই জায়গাটা ভেঙে গেছে। এখন এই সুবিধাবাদীরা ছাত্রদের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা করছে, চক্রান্ত করছে। এজন্য সবাইকে এক থাকতে হবে। মনে রাখতে হবে, ১৬ বছরের রেডি করা সেটআপ, অল্প কিছু মাথা পালাইছে, তাদের আসতে বেশি সময় লাগবে না।

তিনি আরও বলেন, ছাত্রদের মধ্যে কেউ যদি ভবিষ্যতে ফ্যাসিস্ট হওয়ার চিন্তা করেন, কিংবা ক্ষমতার অপব্যবহারের চেষ্টা করেন, তাদের বহিষ্কার করে আইনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। আন্দোলনে অংশ নেওয়া ছাত্ররা কেউ আলাদা হবেন না। সবাই একত্রে থাকবেন। তা না হলে পরিণতি খারাপের দিকে যাবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্লাটফর্ম কোনো পলিটিক্যাল প্লাটফর্ম হবে না জানিয়ে সারজিস আলম বলেন, শব্দটা ভবিষ্যতে কোনো পলিটিক্যাল প্লাটফর্ম হবে না, এটা শতভাগ নিশ্চিত। কিন্তু এই প্লাটফর্মের যে মানুষ তারা যদি ভবিষ্যতে রাজনীতি করতে চান, অন্য কোনো নামে, অন্য কোনো ব্যানারে নতুন করে কিছু তৈরি করেন, সেটা তো অবশ্যই রাজনৈতিক কিংবা গণতান্ত্রিক অধিকার তাদের আছে।

সতর্ক করে সারজিস আলম বলেন, ৫ আগস্টের পর গিরগিটির মতো ভুয়া সমন্বয়ক তৈরি হয়েছে। তাদের আলাদা করতে হবে। তাদের মধ্যে সুবিধাবাদী চরিত্রটা আগেও ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে। এদের আলাদা করা না হলে সমন্বয়কের নাম ভাঙিয়ে আমাদের ইমেজকে খেয়ে ফেলবে। দেশের অনেক জেলায় এমনটা হচ্ছে।

এসময় মাদারীপুর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আয়শা সিদ্দিকা আকাশী/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।