ঘূর্ণিঝড় দানা

নোয়াখালীতে প্রস্তুত ১০২ মেডিকেল টিম, ৪৮৬ আশ্রয়কেন্দ্র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় দানার প্রভাবে নোয়াখালীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। উপকূলজুড়ে বিরাজ করছে আতঙ্ক। ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি মোকাবিলায় হেল্প লাইন চালু করেছে জেলা প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে ১০২ মেডিকেল টিম ও ৪৮৬ আশ্রয়কেন্দ্র।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জেলা প্রশাসনের অধীন সব দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে কর্মস্থলে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। যে কোনো প্রয়োজনে হেল্প লাইন নম্বরে (০১৭০০-৭১৬৬৯৬) যোগাযোগ করতে বলা হয়েছে।

জেলা প্রশাসক ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি খন্দকার ইসতিয়াক আহমেদ আরও বলেন, এখন পর্যন্ত নোয়াখালীর পরিস্থিতি স্বাভাবিক। জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সব উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। উপকূলে আট হাজারের অধিক স্বেচ্ছাসেবককে প্রস্তুত রাখা হয়েছে। মজুদ রয়েছে নগদ টাকা, চাল ও গমসহ শুকনো খাবার।

পুলিশ সুপার (এসপি) মো. আব্দুল্লাহ-আল-ফারুক বলেন, দুর্যোগের আগে ও পরে আমাদের পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। আশ্রয়কেন্দ্রগুলো যেনো নিরাপদ থাকে সেই জন্য পুলিশ পাহারায় থাকবে। দুর্যোগকবলিত চার থানায় ছুটি বাতিল ঘোষণা করা হয়েছে।

এর আগে ঘূর্ণিঝড় দানার প্রভাব বাড়ার সঙ্গে সঙ্গে জেলার একমাত্র বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সব ধরনের নৌ যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। উপকূলজুড়ে মাইকিং করে সতর্ক করা হচ্ছে।

ইকবাল হোসেন মজনু/আরএইচ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।