ঘূর্ণিঝড় দানা: মোংলা বন্দরসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১২:১২ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

মোংলা সমুদ্রবন্দর থেকে ৪৮৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে ঘূর্ণিঝড় দানা। এর ফলে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল থেকে এ উপকূলে বৃষ্টিপাত হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ মেঘাচ্ছন্নের পাশাপাশি বৃষ্টিপাতও বাড়ছে। বৃষ্টিপাতের কারণে ব্যাহত হচ্ছে বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামা ও পরিবহনের কাজ।

এদিকে ঘূর্ণিঝড়কে ঘিরে বন্দর কর্তৃপক্ষ তাদের নিজস্ব এলার্ট ওয়ান জারি করেছে। এলার্ট বাড়লেই তখন বন্দরে সকল কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন হারবার মাস্টার কমান্ডার সাইফুর রহমান ভুইয়া।

তিনি আরও বলেন, এরইমধ্যে দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজগুলোকে সতর্কতাবস্থায় থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় মনিটরিং করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

ঘূর্ণিঝড় দানা: মোংলা বন্দরসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি

প্রচণ্ড বাতাস ও বৃষ্টির হচ্ছে সুন্দরবনের দুবলার চরেও। সেখানে স্বাভাবিকের তুলনায় জোয়ারের পানি বৃদ্ধি পাচ্ছে।

দুবলা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খলিলুর রহমান বলেন, বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে সুন্দরবনের চরগুলোতে। এছাড়া জোয়ারের পানিও বৃদ্ধি পাচ্ছে।

ঘূর্ণিঝড় দানা: মোংলা বন্দরসহ উপকূলীয় এলাকায় বৃষ্টি

ঘূর্ণিঝড় মোকাবিলায় সকালে প্রস্তুতি সভা করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাফর রানা বলেন, এখানে প্রস্তুত রাখা হয়েছে ১০৩টি আশ্রয়কেন্দ্র ও ১৩২০ জন স্বেচ্ছাসেবক। সেইসঙ্গে মেডিকেল টিম, ফায়ার সার্ভিসকে প্রস্তুত রাখা হয়েছে। মজুত রাখা হয়েছে শুকনা খাবার, ওষুধ ও বিশুদ্ধ পানি।

আবু হোসাইন সুমন/এফএ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।