সিরাজগঞ্জ আদালতে দুই বছর আগের নিয়োগ বাতিলের দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

সিরাজগঞ্জ জেলা জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই বছর আগে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন করেছে জেলা বিএনপি। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ আদালত চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মসাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, নাজমুল হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক নূর কায়েম সবুজ, হারুন অর রশিদ খান হাসান, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, আইন বিষয়ক সম্পাদক রফিক সরকার, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন রাজেশ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম ও জাতীয়তাবাদী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পরীক্ষার হলে পরীক্ষা না নিয়ে, নিয়োগ কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারকরা নিজেদের খাসকামরায় তাদের পছন্দের প্রার্থীকে বসিয়ে গোপন পরীক্ষা নিয়েছিলেন। সেই ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ওই চূড়ান্ত নিয়োগে ৪২ জনের মধ্যে সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের নিজ ব্রাক্ষণবাড়িয়ার কশবা উপজেলার স্থান পায় ২২ জন। সিরাজগঞ্জ জেলাকে অগ্রাধিকার না দিয়ে সাবেক আইনমন্ত্রী ঘুষ ও অনিয়মের মাধ্যমে এ নিয়োগ সম্পন্ন করেন। সাবেক এ মন্ত্রী, তৎকালীন আইন সচিব এবং সিনিয়র জেলা ও দায়রা জজের যোগসাজশে এ অনিয়ম হয়েছে বলে অভিযোগ করেন বক্তারা। একই সঙ্গে তারা দ্রুত সময়ে এ নিয়োগ বাতিলসহ বর্তমান জেলা ও দায়রা জজের পদত্যাগ দাবি করেন।

এসময় সিরাজগঞ্জ আদালতের সিনিয়র আইনজীবী ইন্দ্রজিত সাহা, শহর বিএনপির সিনিয়র সহ-সাধারণ সম্পাদক রেজাউল জোয়ারাদ্দার, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএ মালেক/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।