ফরিদপুরে সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দোকান দখলের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

ফরিদপুরের আলফাডাঙ্গায় আওয়ামী লীগকর্মীর ব্যবসাপ্রতিষ্ঠান দখলের অভিযোগ উঠেছে সাবেক এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী মনজুরুল হক ফরিদপুর পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হারুন অর রশিদ এর সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে রোববার বিকেলে আলফাডাঙ্গা কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমান মিয়া স্থানীয় বিএনপি নেতাদের প্রভাব খাটিয়ে হেলেঞ্চা বাজারের ব্যবসায়ী মনজুরুল হকের সরকারি ইজারাভুক্ত একটি ব্যবসা প্রতিষ্ঠান দখলে নিয়ে সেখানে তালা ঝুলিয়ে দেন।

ফরিদপুরে সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দোকান দখলের অভিযোগ

ভুক্তভোগী ব্যবসায়ী মঞ্জুরুল হক অভিযোগ করে বলেন, বোয়ালমারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমান মিয়া প্রভাব খাটিয়ে সরকারি জায়গাসহ দোকানটি দখলে নিতে তালা লাগিয়ে দেন। সে সময় বিষয়টি থানায় অভিযোগ জানালে আওয়ামী লীগের রাজনীতির প্রভাব খাটিয়ে পুলিশকে সমাধান করতে বাধা দেয়। সরকার পরিবর্তনের পরেও অপর একটির চক্রের দ্বারা প্রভাব খাটিয়ে দোকানটি দখলে করে ইমান ও তার ভাই মানিক।

এ ব্যাপারে দোকানঘর ভেঙে দখল নেওয়ার অভিযোগ অস্বীকার করে বোয়ালমারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমান মিয়ার ভাই মানিক মিয়া বলেন, আমাদের পূর্বপুরুষের জায়গাটি খাস খতিয়ানে চলে গেছে। এ বিষয়ে মামলা চলমান। কিন্তু মঞ্জুরুল হকের অভিযোগের প্রেক্ষিতে সালিশরা কাগজপত্র দেখে দোকানঘরটি আমাদের বুঝিয়ে দিয়েছেন।

 ফরিদপুরে সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দোকান দখলের অভিযোগ

এ ব্যাপারে বুড়াইচ ইউনিয়নের চেয়ারম্যান পান্নু মিয়া বলেন, বিষয়টি নিয়ে থানায় অভিযোগ ছিল। পরে স্থানীয়ভাবে মীমাংসার আশ্বাসে আলফাডাঙ্গা বিএনপি কার্যালয়ে বসে উভয়পক্ষের জমির কাগজপত্র দেখা হয়। তারপর জমি মাপ দিয়ে দুজনকে বুঝিয়ে দেওয়া। সালিশে আলফাডাঙ্গা বিএনপির বিভিন্ন নেতা উপস্থিত থেকে সালিশ করে দিয়েছে। সেখানে আমিও ছিলাম।

এর সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা চলমান।

এনকেবি নয়ন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।