সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন কয়েক গ্রামের মানুষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১০:০০ পিএম, ২২ অক্টোবর ২০২৪

ঝালকাঠির নলছিটি পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের তেমুখী-অনুরাগ বাজার সড়কটি ধসে গেছে। এতে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছেন কয়েক গ্রামের মানুষ।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে সড়কটির একটি অংশ (প্রায় ১০ ফুট) ধসে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায়।

দপদপিয়া নলছিটি সড়কের তেমুখী থেকে শুরু হয়ে সড়কটি অনুরাগ বাজার পর্যন্ত বিস্তৃত। এর মাঝেই রয়েছে একটি মাদরাসা ও একটি প্রাথমিক বিদ্যালয়।

স্থানীয় বাসিন্দা ফিরোজ আহমেদ খান জানান, সড়কটি যেখান থেকে ধসে গেছে, সেখানে নিচ দিয়ে সিমেন্ট দিয়ে তৈরি একটি পাইপ দেওয়া ছিল। পাশের কৃষিজমিতে পানি আসা-যাওয়ার জন্য এই ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু পাইপের পাশে ফাঁকা জায়গা দিয়ে পানি আসা যাওয়ার কারণে মাটি সরে গিয়ে সড়কটির ওই অংশ ধসে যায়।

সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন কয়েক গ্রামের মানুষ

আরেক বাসিন্দা নলছিটি সরকারি ডিগ্রি কলেজের ছাত্র নাসিফ খান জানান, সড়কটি দিয়ে প্রতিদিন হাজারও মানুষের যাতায়াত। অনুরাগ বাজারে যাওয়ার জন্য ভাঙাদৌলা, কাণ্ডপাশা ও ফরাসিনা গ্রামের লোকজন সড়কটি ব্যবহার করেন। এখন তারা চরম ভোগান্তিতে পড়েছেন।

তিনি বলেন, আমরা নিজেরা কলাগাছ দিয়ে আপাতত চলাচলের ব্যবস্থা করলেও সবাই ব্যবহার করতে পারছেন না। গাড়ি চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

এ বিষয়ে পৌর প্রশাসক মো. নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে গিয়েছিলাম। সড়কটি খুব দ্রুত সংস্কার করতে ব্যবস্থা নেওয়া হবে।

আতিকুর রহমান/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।