আন্ডারপাসের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২২ অক্টোবর ২০২৪

টাঙ্গাইলের কালিহাতীতে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী ও ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় মহাসড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-টাঙ্গাইল-যমুনা সেতু মহাসড়কের সল্লা বাসস্ট্যান্ডে এই কর্মসূচি পালন করা হয়। পরে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন আশ্বাস দিলে দেড় ঘণ্টা পর অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা। এতে যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনকারী বক্তারা বলেন, মহাসড়কের দু’পাশে অন্তত ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষদ ও বাজার রয়েছে। ১৯৯৮ সাল থেকে এ পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল যমুনা সেতু মহাসড়কের সল্লা এলাকায় অর্ধশতাধিক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বর্তমানে এই মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজ চলছে। তবে এখানে আন্ডারপাস রাখা হয়নি। আন্ডারপাস না হলে দুর্ঘটনা আরও বেড়ে যাবে। আমরা বাধ্য হয়ে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছি। পরে ইউএনও স্যার আন্ডারপাসের আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নিয়েছি। দ্রুত আশ্বাস বাস্তবায়ন না হলে আগামীতে আরও কঠোর অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানান তারা।

jagonews24

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে খুব শিগগিরই এলাকার মানুষের দাবি পূরণের চেষ্টা করবো।

আরিফ উর রহমান টগর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।