পাংশায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২২ অক্টোবর ২০২৪

রাজবাড়ীর পাংশার হাবাসপুরে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ১২ নেতাকর্মী আহত হয়েছেন। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় হাবাসপুর ইউনিয়নের হাবাসপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, হাবাসপুর গ্রামের মৃত শহর আলী প্রামানিকের ছেলে আব্দুল মান্নান প্রামানিক, শামসুদ্দিন শেখের ছেলে মো. দুলাল উদ্দিন শেখ, ময়েজ উদ্দিন শেখের ছেলে মো. নিজাম উদ্দিন, মৃত আবুল হোসেন প্রামানিকের ছেলে নজরুল ইসলাম, মৃত আব্দুল ওহাবের ছেলে মো. রফিক, আয়েনুদ্দিন শেখের ছেলে মো. হাসেম শেখ, চরপাড়া গ্রামের হালিম খানের ছেলে রবিউল ইসলাম খান, আব্দুল হাই খানের ছেলে রাকিবুল ইসলাম, আব্দুল লতিফ প্রামানিক ও হাসিদুল ইসলাম।

জানা গেছে, রাজবাড়ীর পাংশায় সাবেক জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি নাসিরুল হক সাবু এবং সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদের অনুসারীদের মধ্যে মতবিরোধ রয়েছে। তারা দীর্দিন পৃথকভাবে দলীয় কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন।

সোমবার সন্ধ্যায় হাবাসপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মান্নান প্রামানিক তার লোকজনদের নিয়ে হাবাসপুর বাজারে বিএনপির কার্যালয়ের সামনে প্রতিদিনের মতো অবস্থান করছিলেন। এসময় হাবাসপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল লতিফ খানের নেতৃত্বে নেতাকর্মীরা চরপাড়া মোড় থেকে একটি মিছিল নিয়ে হাবাসপুর বাজার এলাকায় পৌঁছায়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হন।

এ ঘটনার পর পাংশা উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের উভয় পক্ষের নেতাকর্মীরা আহতদের দেখতে হাসপাতালে যান এবং ঘটনার তীব্র নিন্দা জানান।

হাবাসপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মান্নান প্রামানিক বলেন, তিনিসহ দলের নেতাকর্মীরা সন্ধ্যায় হাবাসপুর ইউনিয়ন বিএনপির কার্যালয়ে প্রতিদিনের মতো অবস্থান করছিলেন। এসময় আব্দুল লতিফ খানের নেতৃত্বে একটি মিছিল এসে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় তিনিসহ ৭ জন আহত হয়েছেন। পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে।

অপরপক্ষের আহত রবিউল ইসলাম খান বলেন, তারা আব্দুল লতিফ খানের নেতৃত্বে চরপাড়া মোড় থেকে একটি মিছিল নিয়ে হাবাসপুর বাজারে পৌঁছালে বিএনপির অফিসে থাকা লোকজন বিনাকারণে তাদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। এ সময় তিনিসহ তাদের ৫ জন আহত হয়েছেন।

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দিন জানান, এ ঘটনায় মঙ্গলবার সকাল পর্যন্ত কোনো অভিযোগ পাননি। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

রুবেলুর রহমান/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।