নারায়ণগঞ্জ

অটোরিকশার বিরুদ্ধে অভিযান, সড়ক অবরোধ করে চালকদের বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২২ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় অনুমোদনহীন ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন অটোরিকশার চালকরা।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ী এলাকায় তারা এই বিক্ষোভ করেন।

নাসিক সূত্রে জানা যায়, সড়কে দাপিয়ে বেড়ানো অনিয়ন্ত্রিত অটোরিকশাকে নিয়ন্ত্রণে আনতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃক লাইসেন্স নবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগের পর যেসব নিবন্ধনহীন অটোরিকশা সড়কে চলাচল করছে সেইসব অটোরিকশার বিরুদ্ধে সোমবার অভিযান পরিচালনা করে সিটি করপোরেশন। আটক কয়েকটি গাড়িকে জরিমানাও করা হয়।

এদিকে সিটি করপোরেশন অটোরিকশা আটকে রেখে অর্থ দাবি করছে বলে অভিযোগ তুলে সড়ক বন্ধ করে আন্দোলন করেন চালকরা। এর ফলে আদমজী-চাষাঢ়া সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটে। ভোগান্তিতে পড়েন যাতায়াতকারী যাত্রীরা।

অটোরিকশার বিরুদ্ধে অভিযান, সড়ক অবরোধ করে চালকদের বিক্ষোভ

আন্দোলনরত ইজিবাইক চালকদের অভিযোগ, তাদের চার সহকর্মীর ব্যাটারিচালিত অটোরিকশা আটক করা হয়েছে। শুধু আটকই নয়, তাদের থেকে ৪টি অটোরিকশার জরিমানা বাবদ ২০ হাজার টাকা দাবি করছে সিটি করপোরেশন। আর এর জন্যই তারা বিক্ষোভে নেমেছেন।

তাদের দাবি, অবিলম্বে আটককৃত গাড়ি ছেড়ে দিয়ে পূর্বের মতোই তাদের সড়কে চলাচল করতে দিতে হবে। অন্যথায়, তারা মঙ্গলবার শহরে বিক্ষোভে নামবেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ মো. মইনুল ইসলাম বলেন, অতিরিক্ত অটোরিকশার ফলে সড়ক যানজটের সৃষ্টি হয়। তাই আমাদের জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় সিটি করপোরেশন কর্তৃক লাইসেন্স দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। যারা লাইসেন্স না নিয়ে সড়কে অটোরিকশা নিয়ে বের হচ্ছে, তাদের আটক করে জরিমানা করা হচ্ছে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, আন্দোলনরত অটোরিকশা চালকদের ভাষ্য, তাদের নাকি চাষাঢ়ায় যেতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি, নাসিক থেকে লাইসেন্সের কথা বলে টাকা দাবি করছে। মূলত এটার কোনো সত্যতা পাইনি। বর্তমানে সড়ক থেকে তারা সরে গেলেও সড়কটিতে কোনো অটোরিকশা চলাচল করছে না।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।