রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে মশাল মিছিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২১ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ দাবিতে কিশোরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে শহরের পুরান থানা থেকে শুরু হওয়া মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার সমন্বয়ক অভি চৌধুরী ও ইকরাম হোসেনের নেতৃত্বে মশাল মিছিলে ছাত্র-জনতা অংশ নেয়।

মশাল মিছিল পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে সমন্বয়ক অভি চৌধুরী বলেন, আওয়ামী ফ্যাসিবাদ পুনরায় মাথা চাড়া দিয়ে উঠতে চাইছে। আওয়ামী ফ্যাসিস্ট রাষ্ট্রপতি চু্প্পু ৫ আগস্ট তিন বাহিনীর প্রধানদের সঙ্গে নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণেও শেখ হাসিনার পদত্যাগের বিষয়টি ক্লিয়ার করেছিলেন। এখন বলছেন তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে এ-সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই। এ বক্তব্যের মাধ্যমে তিনি জাতির সঙ্গে চরম মিথ্যাচার করেছেন। তাই আজ তার পদত্যাগের দাবিতে মশাল মিছিল করেছি। আওয়ামী লীগের এই ফ্যাসিস্ট রাষ্ট্রপতি পদত্যাগ না করলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

একই দাবিতে জেলার হোসেনপুরেও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ ছাত্র-জনতা।

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে এ-সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই। এরপর বিষয়টি টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়।

এর আগে ৫ আগস্ট রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তিন বাহিনীর প্রধানদের সঙ্গে নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে শেখ হাসিনার পদত্যাগের কথা উল্লেখ করেছিলেন।

এসকে রাসেল/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।