সুনামগঞ্জে গণপরিবহন মালিক-শ্রমিকদের কর্মবিরতি ঘোষণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২১ অক্টোবর ২০২৪

সুনামগঞ্জ-সিলেট সড়কের এডমিরাল এম.এ খান সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছে গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ২৩ অক্টোবর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে এক সমাবেশে এই ঘোষণা দেন গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

এসময় বক্তারা জানান, সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের লামাকাজী নামকস্থানে এডমিরাল এম.এ খান সেতুতে দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায় হয়ে আসছে। তবে ছাত্র-জনতার দাবির মুখে ৫ আগস্টে আওয়ামী সরকার পতনের পর টোল আদায় বন্ধ হয়। কিছুদিন টোল আদায় বন্ধ থাকার পর সম্প্রতি আবারও টোল চালু হওয়ায় সিলেট বিভাগীয় কমিশনারকে বিষয়টি জানানো হয়। কিন্তু কোনো সুরাহা না হওয়ায় কর্মবিরতির ডাক দেন নেতারা।

জেলা বাস-মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, এম.এ খান সেতু নির্মাণে ব্যয় হয়েছিল মাত্র সাড়ে ৭ কোটি টাকা। কিন্তু ৪০ বছর ধরে হাজার কোটি টাকার কাছাকাছি টোল আদায় হয়েছে। টোল আদায় বন্ধের দাবিতে আমরা এখন কর্মবিরতির ডাক দিয়েছি। যদি আমাদের দাবি আদায় না হয় তাহলে পুরো বিভাগ জুড়ে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনের ডাক দেবো।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সেজাউল কবির, জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক, সুনামগঞ্জ লেগুনা সমিতির সভাপতি মছন মিয়া, জেলা ট্রাক সমিতির সভাপতি আব্দুস সামাদ প্রমুখ।

লিপসন আহমেদ/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।