জামিনের পর প্রথম হাজিরাতেই অনুপস্থিত সাবেক পরিকল্পনামন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২১ অক্টোবর ২০২৪

জামিনের পর প্রথম দিনই আদালতে হাজিরা দেননি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সোমবার (২১ অক্টোবর) দুপুরে জাগো নিউজকে এমন তথ্য নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হক।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ৪ সেপ্টেম্বর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করেন ঘটনায় আহত জহিরের ভাই। ওই মামলায় ১৯ সেপ্টেম্বর রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করে সাবেক এই মন্ত্রীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর প্রায় ১৯ দিন কারাবাসের পর গত বুধবার (০৯ অক্টোবর) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হেমায়েত উদ্দিন বয়স ও অসুস্থ বিবেচনায় তার জামিন আবেদন মঞ্জুর করেন। কিন্তু সাবেক এই মন্ত্রীর জামিনের পর আজ প্রথম বারের মতো আদালতে হাজিরা দেওয়ার ধার্য তারিখ ছিল। কিন্তু তিনি অসুস্থ ও ঢাকায় অবস্থান করায় আদালতে হাজির হতে পারেননি।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হক জাগো নিউজকে বলেন, আমরা আদালতকে বলেছি সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান অসুস্থ না। তিনি অসুস্থতার নাটক করে জামিন নিয়েছেন। আজকেও অসুস্থ দেখিয়ে তিনি আদালতে হাজির হতে পারবেন না বলে আবেদন করেছেন। আদালত তার আবেদন মঞ্জুর করেছেন।

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জাগো নিউজকে বলেন, আমি খুব অসুস্থ। বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। ডাক্তার বলেছে বিশ্রামে থাকার জন্য। আর ঢাকা থেকে সুনামগঞ্জে যাওয়া আমার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতো। তাই আইনজীবীর মাধ্যমে আদালতে আবেদন করেছি, আদালত সেটি গ্রহণ করেছেন।

লিপসন আহমেদ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।