শিক্ষার্থীদের বিক্ষোভ

১০ ঘণ্টা পর মুক্ত ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৮:১৮ এএম, ২১ অক্টোবর ২০২৪

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের পাস করিয়ে দেওয়ার দাবিতে ১০ ঘণ্টা শিক্ষা বোর্ডে অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ ঘটনার পর রাত ১০টার দিকে জেলা প্রশাসক সোমবার (২১ অক্টোবর) তাদের যৌক্তিক দাবি লিখিতভাবে আবেদন করার কথা বললে শিক্ষার্থীরা যে যার মতো চলে যান। পরে বোর্ডের কর্মকর্তারা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় অফিস থেকে বাসায় ফেরেন।

এর আগে রোববার (২০ অক্টোবর) দুপুর ১২টার দিকে এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের পাস করিয়ে দেওয়ার দাবিতে শিক্ষা বোর্ড অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, ১৫ অক্টোবর প্রকাশিত ‘ত্রুটিপূর্ণ’ ফলাফল বাতিল করতে হবে। সব বিষয়ে সাবজেক্ট ম্যাপিং করে সবাইকে পাস করিয়ে দিতে হবে।

পরে বিকেল তিনটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা চার দফা দাবি জানিয়ে বোর্ড চেয়ারম্যান মো. আবু তাহেরের কাছে লিখিত আবেদন করেন। এরপর তাদের চলে যাওয়ার কথা থাকলেও শিক্ষার্থীদের একটি পক্ষ রোববারের মধ্যেই সিদ্ধান্ত চেয়ে আবার বিক্ষোভ শুরু করে। এ সময় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এতে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ ১০-১২ জন কর্মকর্তা কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন।

শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু তাহের বলেন, রাত ১০টার দিকে আমরা নিরাপত্তার মধ্য দিয়ে অফিস ত্যাগ করেছি। এর আগে জেলা প্রশাসক এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করেন। শিক্ষার্থীদের বলা হয়েছে জেলা প্রশাসকের কাছে তাদের যৌক্তিক দাবিগুলো সোমবার লিখিত আকারে দেওয়ার জন্য। আমরা বোর্ড ত্যাগ করার সময় সেনাবাহিনী, র্যাব এবং পুলিশ সদস্যরা ছিলেন। তবে দিনভর শিক্ষার্থীরা আন্দোলন করলেও তারা আমাদের সঙ্গে কোনো খারাপ আচরণ করেনি। আমরা অফিস ত্যাগ করার পরপরই শিক্ষার্থীরাও চলে গেছে।

মঞ্জুরুল ইসলাম/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।