সোনারগাঁ

চুরি করে নবজাতক বিক্রির অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২০ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নবজাতক চুরি করে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে এক ক্লিনিকের বিরুদ্ধে। এ ঘটনায় সালমা বেগম নামের একজনকে আটক করেছে পুলিশ।

রোববার (২০ অক্টোবর) সকালে নবজাতকের মা আকলিমা বেগম রাজিয়া সোনারগাঁ থানায় অভিযোগ দেন।

এর আগে ৪ অক্টোবর দুপুর দেড়টার দিকে উপজেলার মডার্ন ডায়াগনস্টিক ও ক্লিনিকে ওই নবজাতক ভূমিষ্ঠ হয়।

অভিযোগ থেকে জানা যায়, আকলিমা বেগম রাজিয়া রাজবাড়ির দৌলতদিয়া পূর্বপাড়া গ্রামের বাসিন্দা। সেখানে বসবাস করার সুবাদে ওই এলাকায় লক্ষ্মী নামের একজনের সঙ্গে তার পরিচয় হয়। এদিকে রাজিয়ার গর্ভে সন্তান আসার পর থেকে তার স্বামীর সঙ্গে সম্পর্কের অবনতি হয়। স্বামী গর্ভের সন্তানের ভরণপোষণ দিবেন না বলে হুমকি দেন। এ ঘটনায় রাজবাড়ী আদালতে মামলা দায়ের করা হয়। বাচ্চা ভূমিষ্ঠ হওয়ার সময় হলে তার শারীরিক সমস্যা দেখা দেয়। ৩ অক্টোবর লক্ষ্মী তাকে ফরিদপুর হাসপাতালে চিকিৎসা করানোর কথা বলে বাসা থেকে নিয়ে আসে। পরে তাকে অজ্ঞাত ব্যক্তির কাছে রেখে আত্মগোপনে চলে যায়। ওই ব্যক্তি তাকে পরদিন মডার্ন ডায়াগনস্টিক ও ক্লিনিকে ভর্তি করে।

চুরি করে নবজাতক বিক্রির অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

১২ দিন আটকে রাখার পর ১৪ অক্টোবর দুপুর দেড়টার দিকে ওই ক্লিনিকে তাকে জোরপূর্বক সিজার করানো হয়। সিজারে তার ছেলে সন্তান ভূমিষ্ঠ হয়। জ্ঞান ফেরার পর ক্লিনিক কর্তৃপক্ষ জানায় তার সন্তান অসুস্থ। তাই নবজাতককে আইসিইউতে ভর্তি রাখা হয়েছে। একপর্যায়ে তাকে কিছু টাকা ধরিয়ে দিয়ে বাচ্চা বিক্রি করে দিয়েছি বলে হাসপাতাল থেকে জানায়।

নবজাতকের মা রাজিয়া আক্তার জানান, প্রতারণার মাধ্যমে তাকে এখানে আনা হয়েছে। জোরপূর্বক হাসপাতাল কর্তৃপক্ষ সিজার করিয়ে বাচ্চা বিক্রি করে দেয়। তার বাচ্চাকে ফেরত পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন তিনি।

এ বিষয়ে মডার্ন ডায়াগনস্টিক ও ক্লিনিকের পরিচালক মো. শহীদ মিয়া বলেন, বাচ্চাটি আয়া চুক্তি করে নিয়েছেন। তবে চুক্তির মাধ্যমে আয়াকে তারা দিতে পারেন কিনা প্রশ্নের জবাবে কোনো উত্তর দেননি তিনি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল বারী বলেন, বাচ্চা চুরি করে বিক্রির অভিযোগ গ্রহণ করা হয়েছে। অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করা হবে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

রাশেদুল ইসলাম রাজু/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।