নারায়ণগঞ্জ

১২ দফা দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২০ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বকেয়া ছুটি ভাতা ও নাইট বিলের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আইএফএস টেক্সওয়্যার লিমিটেডের শ্রমিকরা। রোববার (২০ অক্টোবর) দুপুর ২টার দিকে তারা শহরের প্রধান সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করেন।

পরে সেনাবাহিনীর হস্তক্ষেপে তারা সেখান থেকে সরে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে অবস্থান নেয়। সেই সঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক, সেনাবাহিনী ও পুলিশের যৌথ প্রচেষ্টায় সন্ধ্যায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মালিকপক্ষের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা সরে যান।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, কোনো মাসের বেতন-ভাতা বকেয়া নেই। তবে ছুটি ভাতা ও নাইট বিলের বকেয়া দ্রুত দেওয়ার পাশাপাশি আরও কয়েকটি দাবিতে তারা আন্দোলনে নেমেছেন। তাদের প্রত্যেকটি দাবি মানা না হলে তারা আগামীতে আরও বড় আন্দোলনে নামবেন বলে জানান।

বাংলাদেশ গার্মেন্টস ও সুইটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, শ্রমিকেরা ছুটি ভাতা ও নাইট বিলের বকেয়া পরিশোধ করাসহ ১২ দফা দাবি জানিয়েছেন। এ দাবি দাওয়া নিয়ে তাদের ১০ জনের একটি টিম জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন। তখন জেলা প্রশাসক মালিকপক্ষের সঙ্গে কথা বলে আশ্বাস দিলে শ্রমিকেরা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি বলেন, মালিকপক্ষ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) পর্যন্ত সময় চেয়েছেন। এসময়ের মধ্যে মালিকপক্ষ শ্রমিকদের ছুটি ভাতা ও নাইট বিল পরিশোধ করে দেওয়ার আশ্বাস দিয়েছেন। সেই সঙ্গে আগামী মাস থেকে তাদের প্রত্যেকটা দাবি পর্যায়ক্রমে মেনে নেওয়া হবে।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।