কিশোরগঞ্জে জামায়াতে ইসলামীর সম্মেলন, উচ্ছ্বসিত নেতাকর্মীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৫:০২ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

দীর্ঘ ১৬ বছর পর কিশোরগঞ্জে প্রকাশ্যে জামায়াতে ইসলামীর রুকন সম্মেলন হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) সকাল ৮টা থেকে দিনব্যাপী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সম্মেলন হয়। এটি উদ্বোধন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পাকুন্দিয়ার সিফাত উল্লাহর বাবা নুরুজ্জামান।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও কিশোরগঞ্জ জেলা শাখার আমির অধ্যাপক মো. রমজান আলীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।

জেলা জামায়াতে ইসলামের সেক্রেটারি মাওলানা নাজমুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও ময়মনসিংহ অঞ্চল পরিচালক ড. সামিউল হক ফারুকী।

অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, ৫৩ বছরের ইতিহাসে বাংলাদেশের সংস্কৃতির কোনো পরিবর্তন হয়নি। ফলে মানুষের ভাগ্যেরও পরিবর্তন হয়নি। পৃথিবীর ইতিহাসে কারোই জানা নেই যে কেন্দ্রীয় ব্যাংক থেকে রিজার্ভ চুরি হয়।

কিশোরগঞ্জে জামায়াতে ইসলামীর সম্মেলন, উচ্ছ্বসিত নেতাকর্মীরা

তিনি আরও বলেন, সর্বপ্রথম কেয়ারটেকার সরকার প্রবর্তন করে জামায়াতে ইসলামী। এরই মধ্যে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন হয়েছে। সরকারের মাধ্যমে দলগুলো নির্বাচিত হলেও পরবর্তীতে ক্ষমতাসীন দল কেয়ারটেকার সরকার ব্যবস্থা চায় না। এটা খুবই দুঃখজনক একটি ইতিহাস। এদেশের জনগণ আর আওয়ামী লীগের ক্ষমতায় দেখতে চায় না। বাংলাদেশকে একটি আদর্শ কল্যাণ রাষ্ট্র হিসেবে এদেশের জনগণ দেখতে চাইলে জামাতে ইসলামীকে।

এদিকে রুকন সম্মেলনকে কেন্দ্র করে শহরের বিভিন্ন এলাকায় তোরণ নির্মাণ করা হয়েছে। আর এই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

জামায়াতে ইসলামী কিশোরগঞ্জ জেলা শাখার আমির অধ্যাপক মো. রমজান আলী বলেন, ২০১০ সালের পর থেকে এভাবে প্রকাশ্যে সব রুকনদের নিয়ে সম্মেলন করা সম্ভব হয়নি। কিন্তু কার্যক্রম থেমে থাকেনি। গ্রুপ গ্রুপ করে সম্মেলন হয়েছে। শেখ হাসিনা সরকারের পতনের পর এবারে বড় পরিসরে জেলার সব রুকনদের নিয়ে সম্মেলন হয়েছে। এই সম্মেলনের মাধ্যমে রুকনদের সরাসরি ভোটের মধ্যে নতুন আমির নির্বাচিত হবে।

এসকে রাসেল/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।