ফরিদপুরে উচ্ছেদ অভিযানে হামলা, ছয়জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

ফরিদপুরের বোয়ালমারীতে দখলদারদের উচ্ছেদ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন রেল কর্মকর্তারা। এ ঘটনায় স্বাস্থ্য সহকারী জিয়াউর রহমানসহ ছয়জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে।

মামলা করেছেন রাজবাড়ী রেলওয়ে ১৫ নম্বর কাচারী (ভূ-সম্পত্তি বিভাগের) মো. বাবু। শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বোয়ালমারী থানায় মামলাটি করেন তিনি।

এর আগে ১৭ অক্টোবর উচ্ছেদ অভিযান চালানো হয়। জিয়াউর রহমান স্বাস্থ্য সহকারী হিসেবে আলফাডাঙ্গা উপজেলায় কর্মরত। বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রেলের জায়গায় মডার্ন ডায়াগনস্টিক সেন্টার নামের একটি সেন্টার রয়েছে তার। গত বুধবার জিয়াউর রহমানসহ কয়েকজন ব্যবসায়ী রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেন।

জানা গেছে, বোয়ালমারী রেল স্টেশন থেকে শিবপুর রেলগেট পর্যন্ত হাসপাতালের সামনে দিয়ে রেলের কয়েক একর সম্পত্তি দখল করে ঘর তুলে অনেকে ব্যবসা করছেন। কেউ ভাড়া দিয়েছেন। অনেকে লিজ নিয়েছেন। যারা অবৈধ দখলদার বা ২০২৪-২৫ অর্থবছরে লিজ নবায়ন করেনি, তাদের উচ্ছেদ করার জন্য নোটিশ দেওয়া হয়।

এ অবস্থায় বৃহস্পতিবার বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুটি বুলডোজার নিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে রেল। স্টেশন ও শিবপুর রেলগেট এলাকায় ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর রেলওয়ের লোকজনের ওপর চড়াও হন স্থানীয় লোকজন। এসময় কানুনগো জিয়াউল জিয়াকে শারীরিকভাবে লাঞ্ছিত করে বলে জানা যায়। তখন উচ্ছেদ অভিযান বন্ধ করে ফিরে যান রেলওয়ের লোকজন।

এ ব্যপারে বোয়ালমারী সহকারী কমিশনার (ভূমি) গোলাম রাব্বানী বলেন, জেলা প্রশাসক আইন শৃঙ্খলা রক্ষার জন্য আমাকে নিয়োগ করেছিলেন। ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর অভিযানে বাধা পড়লে অভিযান বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবর রহমান বলেন, রেল কর্তৃপক্ষের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এন কে বি নয়ন/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।