মায়ের মাগফেরাত কামনায় গ্রামের ৩৫০ রোগীর ফ্রি সেবা দিলেন ছেলে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

ফরিদপুরের ভাঙ্গায় মায়ের মৃত্যুবার্ষিকীতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন সাইফুজ্জামান শুভ নামের একজন চিকিৎসক। একদিনে নিজ গ্রামের সাড়ে তিনশ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দিয়েছেন তিনি।

শুক্রবার (১৮ অক্টোবর) দিনব্যাপী ভাঙ্গা পৌর সদরের ৯ নম্বর ওয়ার্ডের কাপুড়িয়া সদরদী গ্রামের বাড়িতে তিনি ফ্রি চিকিৎসা দেন।

ডা. সাইফুজ্জামান ওই গ্রামেরই বাসিন্দা। তিনি ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক হিসেবে কর্মরত এবং ভাঙ্গা উপজেলা সদরের ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাহিদুজ্জামান মিয়ার ছেলে।

মায়ের মাগফেরাত কামনায় গ্রামের ৩৫০ রোগীর ফ্রি সেবা দিলেন ছেলে

স্থানীয় সূত্র জানায়, ডা. সাইফুজ্জামান শুভর মা তিন বছর আগে মারা যান। শুক্রবার মায়ের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গ্রামের বাড়িতে দিনব্যাপী বিভিন্ন বয়সী ও শ্রেণিপেশার প্রায় ৩৫০ জন রোগীর ফ্রি চিকিৎসা দেন তিনি। অনেক অসহায় রোগীকে বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধও দেন এই চিকিৎসক।

গৃহবধূ করিমন নেছা বলেন, ‘হঠাৎ ঋতু পরিবর্তনে ছেলের ঠান্ডা-কাশি দেখা দিয়েছে। খবর পেয়ে ডাক্তারের কাছে নিয়ে গেলে তিনি কোনো ফি নেননি। প্রয়োজনীয় ওষুধও দিয়েছেন। এমন মানবিক ডাক্তারের জন্য দোয়া এবং তার মায়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।’

মায়ের মাগফেরাত কামনায় গ্রামের ৩৫০ রোগীর ফ্রি সেবা দিলেন ছেলে

এ বিষয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক সাইফুজ্জামান শুভ বলেন, দাদার বাড়িতে এমন সেবা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদিন প্রায় সাড়ে তিনশ রোগীর সেবা দিতে পেরেছি। আমার এ সেবা প্রতিবছর অব্যাহত থাকবে। আমার মায়ের জন্য সবার কাছে দোয়া চাই।

এন কে বি নয়ন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।