মহারশি নদীতে স্থায়ী বাঁধ নির্মাণ করা প্রয়োজন: ফারুক ই আজম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম বলেছেন, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ বারবারই আসতে পারে। এজন্য জনদুর্ভোগ ও ক্ষয়ক্ষতি কমাতে মহারশি নদীতে স্থায়ী বাঁধ নির্মাণ করা প্রয়োজন। এ বিষয়ে অন্তর্বর্তী সরকারের পক্ষে যতটুকু করা সম্ভব ততটুকু করা হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) সকালে শেরপুরের ঝিনাইগাতীতে ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে মহারশি নদীর বেড়িবাঁধ ভেঙে যাওয়া উপজেলার সদর ইউনিয়নের রামেরকুড়া ব্রিজপাড় ও নলকুড়া ইউনিয়নের শালচূড়া বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মহারশি নদীতে স্থায়ী বাঁধ নির্মাণ করা প্রয়োজন: ফারুক ই আজম

উপদেষ্টা ফারুক ই আজম পাহাড়ি ঢল ও বন্যায় ক্ষতিগ্রস্ত ঝিনাইগাতী উপজেলার ৪৫টি পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী এবং ২০টি পরিবারের মধ্যে ৪০ বান্ডিল ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

মহারশি নদীতে স্থায়ী বাঁধ নির্মাণ করা প্রয়োজন: ফারুক ই আজম

এসময় শেরপুরের জেলা প্রশাসক তরফদার মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজা বেগম, সিনিয়র সহকারী পুলিশ সুপার দিদারুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম রাসেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দিতা রাণী ভৌমিক, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন দিলদার, ঝিনাইগাতীর নলকুড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. রুকুনুজ্জামান, সদর ইউপি চেয়ারম্যান শাহাদত হোসেন, ইউপি মেম্বার জাহিদুল হক মনির উপস্থিত ছিলেন।

ইমরান হাসান রাব্বী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।