চাঁদপুরে নদীভাঙন থেকে ভিটেমাটি রক্ষায় মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর ভাঙন থেকে ভিটেমাটি রক্ষায় ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছে ভাঙনকবলিত এলাকাবাসী। শুক্রবার (১৮ অক্টোবর) বেলা ১১টায় উপজেলার জহিরাবাদ ইউনিয়নের লঞ্চঘাট এলাকার সোনারপাড়া, সরকার পাড়া, সানকি ভাঙ্গা, নাঁওভাঙ্গা জয়পুর পর্যন্ত মেঘনা নদীর ভাঙনকবলিত নদীর পাড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনকারীরা জানান, কয়েক বছর ধরে মেঘনা নদী ভাঙনের কবলে স্থানীয় কয়েক কিলোমিটার এলাকার বাড়িঘর, কৃষিজমি বিলীন হয়েছে। এখন জহিরাবাদ লঞ্চঘাট থেকে ৩০০ মিটার ও উত্তর দিকে আরও ১০০ মিটার জায়গা ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। দ্রুত সময়ের মধ্যে যদি ভাঙনকবলিত এলাকা রক্ষা করা না হয় তাহলে নদীগর্ভে বিলীন হয়ে যাবে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে দ্রুত জিও ব্যাগ ফেলে স্থায়ী ব্যবস্থাগ্রহণের পানি উন্নয়ন বোর্ডসহ অন্তর্বর্তী সরকারের কাছে দাবি জানান তারা।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সোনারপাড়া জামি মসজিদের সভাপতি মো. আব্দুল আজিজ প্রদান, মো. মনির হোসেন খান, মো. মুকুল প্রধান, আজাদ সরকার, মানিক সরকার, মো. শাহীন প্রধান, ওমর আলী বেপারী, তোফায়েল কবিরাজ, হেলাল প্রধান, মুক্তার হোসেন বাঘসহ এলাকায় সব শ্রেণিপেশার মানুষ।

শরীফুল ইসলাম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।