চাঁদপুর

একসঙ্গে জুমার নামাজ আদায় করলেন ৫০ হাজারের বেশি মুসল্লি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

চাঁদপুরে তাবলিগ জামাতের জেলা ইজতেমায় ৫০ হাজারের বেশি মুসল্লি একসঙ্গে জুমার নামাজ আদায় করেছেন। নামাজ শেষে মোনাজাতে মুসলিম উম্মার শান্তি, সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

এর আগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাদ ফজর থেকে চাঁদপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের ইজতেমা। চাঁদপুর শহরের পুরানবাজার এলাকার স্টার আলকায়েত জুট মিলের উল্টো দিকে বালুর মাঠে তাবলিগ জামাতের জেলা ইজতেমায় আমেরিকা, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, ফ্রান্স, মালয়েশিয়া, শ্রীলংকা, ফিলিস্তিন, সিঙ্গাপুর, মিশর ও মরক্কো থেকে আসা মেহমানরাও অংশগ্রহণ করেন।

একসঙ্গে জুমার নামাজ আদায় করলেন ৫০ হাজারের বেশি মুসল্লি

এছাড়া স্থানীয়ভাবে ইজতেমায় মুসল্লিদের ঢল নামে। বিশেষ করে বিশাল ময়দানে একত্রে জুমার নামাজ আদায়ে মুসল্লিরা একত্রিত হন।

স্থানীয় মুসল্লি আশিক বিন রহিম বলেন, আমরা অত্যান্ত খুশি একসঙ্গে এত মুসল্লিদের সঙ্গে নামাজ আদায় করেছি। এখানে খুব শান্তিপূর্ণভাবে ইজতেমার কার্যক্রম চলছে। আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি সারা বিশ্বের মুসলমানরা যাতে হেফাজতে থাকে। বিশেষ করে আমাদের দেশে যে শান্তিশৃঙ্খলা বজায় থাকে।

একসঙ্গে জুমার নামাজ আদায় করলেন ৫০ হাজারের বেশি মুসল্লি

তাবলিগ জামাতের চাঁদপুরের মুরুব্বি মাওলানা আব্দুর রশিদ জানান, আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। শুক্রবার ঈমানের ওপর আল্লাহর একত্মবাদ এবং রাসুল পাক (সা.) এর রেসালাত, আখলাক আখেরাতের আলোচনা করা হয়। আগামীকাল শনিবার (১৯ অক্টোবর) বাদ জোহরের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী এ জেলা ইজতেমা শেষ হওয়ার কথা রয়েছে।

শরীফুল ইসলাম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।