মানিকগঞ্জ

যৌথবাহিনীর হস্তক্ষেপে সাড়ে ৩ ঘণ্টা পর বিদ্যুৎ পেলেন গ্রাহকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

যৌথবাহিনীর হস্তক্ষেপে প্রায় সাড়ে তিন ঘণ্টা পর মানিকগঞ্জে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

এরআগে বেলা ১১টার দিকে পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেন আন্দোলনকারীরা। এতে চরম ভোগান্তিতে পড়েন গ্রাহকরা।

সদর থানা ও জেলা পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা গেছ, পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিত করাসহ বিভিন্ন দাবিতে কয়েকদিন ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। এর মধ্যে বৃহস্পতিবার সারাদেশে ২০ জন কর্মকর্তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। এর প্রতিবাদসহ দুই দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা জেলা সদরের বাগজান এলাকায় প্রধান কার্যালয়ে কর্মবিরতি পালন করছিলেন। একপর্যায়ে বেলা ১১টার দিকে পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেন তারা। এতে চরম ভোগান্তিতে পড়েন গ্রাহকরা।

খবর পেয়ে দুপুর ১টার দিকে পুলিশ, র্যাব ও জেলা প্রশাসনের কর্মকর্তারা পল্লী বিদ্যুৎ কার্যালয়ে যান। সেনাবাহিনী দুটি ট্যাংকসহ ঘটনাস্থলে পৌঁছে। জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী মিয়া সেখানে উপস্থিত ছিলেন। পরে সমিতির কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর দুপুর আড়াইটার দিকে বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আমান উল্লাহ জানান, যৌথবাহিনীর হস্তক্ষেপে সাড়ে তিন ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

বি এম খোরশেদ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।