সিলেট

৮ উপজেলায় পল্লী বিদ্যুতের শাটডাউন, অন্ধকারে সাড়ে ৪ লাখ গ্রাহক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

পল্লী বিদ্যুতের আন্দোলনরত কয়েকজন কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি এবং মামলা দেওয়ার প্রতিবাদে সিলেটের আট উপজেলায় ২৬টি সাবস্টেশন বন্ধ করে দিয়েছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। এতে অন্ধকারে রয়েছেন অন্তত সাড়ে চার লক্ষাধিক গ্রাহক।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টা থেকে পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন এসব উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেটের গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, জকিগঞ্জ, কানাইঘাট, ফেঞ্চুগঞ্জ, ওসমানীনগর, বালাগঞ্জ ও দক্ষিণসুরমা উপজেলা পুরোপুরি শাটডাউন করে রাখা হয়েছে।

পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন আরও পাঁচটি উপজেলায় শাটডাউন করা না হলেও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে বিভিন্ন এলাকা। কর্তৃপক্ষ বলছে, পরিস্থিতি স্বাভাবিক করতে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক চলছে।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মো. আক্তারুজ্জামান লস্কর বলেন, বুধবার আন্দোলনের নেতৃত্ব দেওয়া কয়েকজন কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি এবং কয়েকজনকে মামলার আসামি করা হয়। এরপর থেকে সিলেটেও কর্মকর্তা-কর্মচারীরা প্রতিবাদ করছিলেন। বৃহস্পতিবার সকাল থেকে তিনি তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সান্ত্বনা দিচ্ছিলেন। কিন্তু বিকেল সাড়ে ৪টার দিকে তার আওতাধীন ২৬টি সাবস্টেশনের মধ্যে ২২টি বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিষয়টি নিয়ে জেলা প্রশাসনসহ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গেও কথা বলা হচ্ছে। বিষয়টি সমাধানের চেষ্টা করছেন।

এদিকে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সাবস্টেশনগুলো শাটডাউন করা না হলেও বৃহস্পতিবার সকাল থেকে লোডশেডিং হচ্ছে বলে জানিয়েছেন গ্রাহকরা। সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অধীনে আটটি সাবস্টেশন রয়েছে। এগুলো থেকে পাঁচটি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার সঞ্জীব কুমার রায়ের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

আহমেদ জামিল/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।