তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা তুলে নিলেন আ’লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৯:১৯ এএম, ১৭ অক্টোবর ২০২৪
ছবি: মামলার বাদী যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যশোরে করা মামলা প্রত্যাহার করা হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া মামলার বাদী যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেনের আবেদনের ওপর শুনানি শেষে মামলা খারিজের আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মাহাবুব হোসেন সরকার লাল্টু।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২২ ডিসেম্বর একেএম খয়রাত হোসেন আদালতে এ মামলা করেন। এ ঘটনায় ওই সময় আরও দুইটি মামলা করেছিলেন চৌগাছার বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান কবির ও ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শাহাজাহান আলী।

মামলার অভিযোগে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী ও আওয়ামী লীগের রাজনীতি করেন। তিনি দৈনিক জনকণ্ঠ পত্রিকায় প্রকাশিত সংবাদে জানতে পারেন ১৫ ডিসেম্বর লন্ডনে বিএনপির এক সভায় তারেক জিয়া বঙ্গবন্ধুকে বড় রাজাকার ও পাকবন্ধু এবং আওয়ামী লীগকে মোনাফেকের দল বলে মন্তব্য করে বক্তব্য দিয়েছিলেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে তারেক রহমানের এ বক্তব্যে তার মানহানি হয়েছে। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন ২০১৪ সালের ২২ ডিসেম্বর মানহানির অভিযোগে আদালতে এ মামলা করেছিলেন। আদালতের তৎকালীন বিচারক অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছিলেন কোতোয়ালি থানার ওসিকে।

প্রতিবেদন প্রাপ্তির পর তারেক রহমানের প্রতি সমন জারির আদেশ দিয়েছিলেন বিচারক। পরবর্তী ধার্যদিনে তারেক রহমানের অনুপস্থিতিতে গ্রেফতারি পরোয়ানার আদেশ দেওয়া হয়েছিল। মামলাটি বর্তমানে চার্জ গঠন শেষে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

কিন্তু মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন বুধবার মামলা প্রত্যাহারের আবেদন করেন। তিনি উল্লেখ করেছেন, বর্তমানে তিনি শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। ফলে এ মামলা তিনি আর চালাতে ইচ্ছুক নন। বিচারক শুনানি শেষে আবেদনটি মঞ্জুর করেন।

মিলন রহমান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।