আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিয়ে বিএনপি-যুবলীগের ধাওয়া পাল্টাধাওয়া

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৯:০৬ এএম, ১৭ অক্টোবর ২০২৪

আশুলিয়ায় ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে যুবলীগ ও বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ৫-৬ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণের ঘটনা ঘটে। এ সময় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও, ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তিনজনকে আটক করেছেন।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে আশুলিয়ার জামগড়া এলাকার দ্যা রোজ ড্রেসেস লিমিটেড নামের একটি পোশাক কারখানার সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, দ্যা রোজ ড্রেসেস লিমিটেড নামের পোশাক কারখানায় ঝুট ব্যবসা করে আসছিলেন আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার। সরকার পতনের পর তার বিরুদ্ধে প্রায় দুই ডজন হত্যা মামলা হলে তিনি গা ঢাকা দেন। বুধবার বিএনপির নেতাকর্মীরা ওই কারখানার ঝুট বের করতে গেলে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে বাধা দেন যুবলীগের নেতাকর্মীরা। এ সময় ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে কয়েক রাউন্ড গুলি করা হয়।

পরে পুলিশ, র্যাব ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আটক করেন তিন জনকে। তবে তাদের পরিচয় নিশ্চিত করেনি পুলিশ।

আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিয়ে বিএনপি-যুবলীগের ধাওয়া পাল্টাধাওয়া

এ ব্যাপারে আশুলিয়া থানা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রানা বলেন, পোশাক কারখানাটিতে আগে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ঝুট ব্যবসা করতেন। তার বিরুদ্ধে ছাত্র-জনতা হত্যার প্রায় ২৫টিরও অধিক মামলা হয়েছে। গত ১৭ বছর ধরে তারা কারখানাটিতে ব্যবসা করেছে। আমরা কারখানার ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছি। তারা আমাদের আশ্বাস দিলে কথা বলার জন্য কারখানার সামনে যাই। এ সময় আওয়ামী লীগের আরিফ মাদবর, রতন, তানভীর, গালকাটা জুয়েল, হান্নান ও পারভেজসহ প্রায় ১০০-১৫০ জন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে এসে আমাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আমরা নিরাপদ স্থানে চলে যাই।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ঘটনার পরপর আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

মাহফুজুর রহমান নিপু/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।