ভারতে পালিয়ে যাওয়ার সময় আ’লীগ নেতা গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

ভারতে পালিয়ে যাওয়ার সময় বেনাপোল চেকপোস্ট থেকে চন্দন কুমার পাল (৭১) নামের আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। তিনি শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

চন্দন কুমার পাল শেরপুর সদর উপজেলার পুরাতন গোহাটি গ্রামের দ্বিজেন্দ্র চন্দ্রের ছেলে।

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা রয়েছে। গ্রেফতারের পর তাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাসেল মিয়া জানান, তাকে শেরপুর সদর থানা পুলিশের হাতে হস্তান্তর করা হবে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক ওমর ফারুক মজুমদার জানান, আমাদের কাছে গোপন খবর ছিল শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ পথ দিয়ে ভারতে পালিয়ে যাবেন। পরে তাকে আমরা জিজ্ঞাসাবাদ করি। তখন তিনি নিজেকে শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলে স্বীকার করেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া জানান, ইমিগ্রেশন দিয়ে যেসব পাসপোর্টধারী যাত্রীরা ভারতে যাচ্ছেন তাদের গোয়েন্দা সংস্থার পাশাপাশি ইমিগ্রেশন ডেস্কে দায়িত্বরত কর্মকর্তারাও জিজ্ঞাসাবাদ করছেন। আওয়ামী লীগ সরকারের সময় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের জড়িত কোনো এমপি-মন্ত্রী এবং দলীয় নেতাকর্মীরা যেন পালিয়ে যেতে না পারে সেদিকেও নজর রাখা হচ্ছে।

মো. জামাল হোসেন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।