ইলিশ ধরায় নিষেধাজ্ঞার চতুর্থ দিন, ৯ জেলেকে জেল-জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

ভোলায় ইলিশ আহরণে নিষেধাজ্ঞার চতুর্থ দিন চলছে। বুধবার (১৬ অক্টোবর) নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ অহরণের সময় বিপুল পরিমাণ জালসহ ৯ জেলেকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব জানান, ভোরের দিকে নিষেধাজ্ঞা অমান্য করে ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের তেতুলিয়া নদীতে ইলিশ শিকার করার সময় এক হাজার মিটার জালসহ এক জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রহমাতুল্লাহ। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়।

এছাড়া লালমোহন উপজেলার বদনপুর ও ফরাজগঞ্জ ইউনিয়নের তেতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করার সময় ৮ জেলেকে আটক করা হয়ে। এসময় তাদের কাছ থেকে ১১ হাজার মিটার জাল ও দুটি ট্রলার জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই জেলেদের ২৩ হাজার টাকা জরিমানা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এহসানুল হক শিপন।

জুয়েল সাহা বিকাশ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।