মেয়ের নামে জমি লিখে দেওয়ায় মাকে বাড়ি থেকে বের করে দিলেন ছেলে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

পাবনার সাঁথিয়ায় বৃদ্ধা মাকে গলা ধাক্কা দিয়ে ঘর থেকে বের করে দিয়ে বাড়ির গেট আটকে দিয়েছেন শাহ আলম নামের এক ব্যক্তি। এখন বাড়ির সামনের পথে বসে কাঁদছেন সাহিদা খাতুন (৭০) নামের ওই নারী।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের চকমধুপুর গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ছেলে শাহ আলম উপজেলার ধোপাদহ ইউনিয়নের চকমধুপুর গ্রামের মৃত মোকছেদ আলমের ছেলে।

এ ঘটনায় ওই বৃদ্ধার মেয়ে বাদী হয়ে সাঁথিয়া থানা পুলিশ ও সেনা ক্যাম্পে অভিযোগ করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সাহিদা খাতুনের স্বামী কয়েক বছর আগে মারা যান। তার স্বামীর ভিটায় একটি ঘর আছে। সেই ঘরে তিনি বসবাস করতেন। এরপর একসময় তার এক মেয়ে মাহফুজার বাসায় থাকা শুরু করেন সাহিদা বেগম। তিনি তার সব সম্পত্তি ওই মেয়ের নামে লিখে দেন। অন্য দুই মেয়ে ও ছেলেকে বঞ্চিত করেন। ছেলে এ ঘটনার প্রতিবাদ করলে মা মামলা দিয়ে জেল খাটান।

মেয়ের নামে জমি লিখে দেওয়ায় মাকে বাড়ি থেকে বের করে দিলেন ছেলে

এরপর ছেলে শাহ আলম তার মাকে বাড়ি ফিরতে নিষেধ করেন। এরইমধ্যে মঙ্গলবার বিকেলে বৃদ্ধা সাহিদা বেগম ওই বাড়িতে আসেন। পরে তার ছেলে ও নাতিরা তাকে বাড়ি থেকে বের করে দিয়ে গেট আটকে দেন।

বৃদ্ধা সাহিদা খাতুন বলেন, ‘আমার স্বামীর পেনশনের টাকা দিয়ে এই ঘর করা। কিন্তু সেই ঘরে আমার জায়গা নেই। এ বয়সে কেন আমাকে স্বামীর ভিটা ছাড়তে হবে?’

জানতে চাইলে অভিযুক্ত শাহ আলম বলেন, মা এক মেয়েকে জমি লিখে দিয়েছেন। আমার নামে দুটি মামলা করে জেল খাটিয়েছেন। তবে মারধরের বিষয়টি অস্বীকার করেন তিনি।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, ওই বৃদ্ধাকে তার মেয়ের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। পরিবারের লোকজনকে নিয়ে থানায় আসতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমিন ইসলাম জুয়েল/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।