রাজবাড়ীতে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না ডিম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

সরকারের বেঁধে দেওয়া নির্ধারিত দামে রাজবাড়ীতে বিক্রি হচ্ছে না ডিম। বুধবার (১৬ অক্টোবর) সকালে শহরের বড় বাজারের ডিমের আড়তে গিয়ে এ তথ্য জানা গেছে।

আজ রাজবাড়ীতে পাইকারিভাবে ৩৯০-৪০০ টাকা ট্রে এবং ৫০-৫২ টাকা হালিতে ডিম বিক্রি হচ্ছে। এছাড়া মুদি দোকানগুলোতে খুচরা মূল্যে বিক্রি হচ্ছে ৫৬-৬০ টাকা হালি।

ক্রেতা আমিন উদ্দিন মোল্লা ও দুলালসহ কয়েকজন বলেন, ডিমের বাজার অনেক ঊর্ধ্বগতি। অনেকে নিয়মিত মাছ-মাংস খেতে পারে না। ডিমের মাধ্যমে তারা পুষ্টির চাহিদা মেটায়। কিন্তু সেই ডিমের দামও এখন বেশি। খুচরা একটি ডিম কিনতে গেলে ১৪-১৫ টাকা লাগে এবং সেক্ষেত্রে দেশি হাস-মুরগির ডিমের দাম আরও বেশি।

বিসমিল্লাহ ডিম আড়তের মালিক হাবিব উল্লাহ বলেন, সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ডিম কিনতে হচ্ছে, যার কারণে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এসময় বাজারে মাছের জোগান কম থাকায় ডিমের চাহিদা বেড়ে যায়। যার কারণে দাম একটু বাড়ে। তবে কয়েকদিন বাজার স্থিতিশীল। আস্তে আস্তে ডিমের বাজার কমে আসবে।

রুবেলুর রহমান/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।