খালেদা জিয়ার জনসভায় গুলি করার ১০ বছর পর থানায় অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ১৫ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

গাজীপুরে ২০১৪ সালে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জনসভায় গুলি ও জনসভা পণ্ড করার অভিযোগে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক মুক্তিযুদ্ধ মন্ত্রী, সাবেক ডিবিপ্রধান হারুন অর রশীদসহ প্রায় ২০০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

বাসন থানা বিএনপির সভাপতি মো. তানভীর সিরাজ বাদী হয়ে মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানায় অভিযোগটি দাখিল করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৪ সালের ২৭ জানুয়ারি গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে বিএনপি এক জনসভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার। কিন্তু সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশে সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, সাবেক ডিবিপ্রধান (গাজীপুরের তৎকালীন এসপি) হারুন অর রশিদ ও কয়েকজন পুলিশ কর্মকর্তাসহ প্রায় ২০০ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী আগ্নেয়াস্ত্র, লাঠি, লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে বিএনপি নেতাকর্মীকে জনসমাবেশ অংশ নিতে বাধা দেন।

এসময় তারা জনসভায় আগত হাজার হাজার বিএনপি নেতাকর্মীকে ধাওয়া এবং এলোপাতাড়ি ফাঁকা গুলি বর্ষণ করেন। তারা হত্যার উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীদের ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে ও মারধর করে রক্তাক্ত করেন। হামলা চালিয়ে ভাঙচুর করা হয় জনসভার জন্য নির্মিত সভামঞ্চ, চেয়ার, টেবিল ও মাইক। হামলাকারীরা বেগম খালেদা জিয়ার নামে মিথ্যাচার করে কটূক্তিমূলক স্লোগান দেন ও জনসভা পণ্ড করে দেন।

বাসন থানার ওসি রাহেদুল ইসলাম বলেন, অভিযোগটি পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমিনুল ইসলাম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।