আগুনে পুড়ে ছাই গুদামের ১১০০ মণ পাট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ১৫ অক্টোবর ২০২৪

গাইবান্ধা সদর উপজেলার কামারজানি বাজারে একটি পাটের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই গুদামে থাকা প্রায় ১১০০ মণ পাট পুড়ে গেছে।

ভুক্তভোগীর ধারণা, কেউ শত্রুতা করে পাটের গুদামে অগ্নিসংযোগ করেছেন। বিড়ি বা সিগারেটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে কামারজানি বাজারের আলহাজ জহুরুল হকের পাটের গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সকালে জহুরুল হকের পাটের গুদামে আগুন লাগে। মুহূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

পাট গুদামের মালিক জহুরুল হক বলেন, গোডাউনে কোনো বৈদ্যুতিক সংযোগ বা অগ্নিকাণ্ড ঘটতে পারে এমন কোনো উপাদান ছিল না। কেউ শত্রুতা করে অগ্নিসংযোগ করেছেন বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে। অগ্নিকাণ্ডে প্রায় ৫০ লাখ টাকার পাট পুড়ে গেছে বলেও জানান তিনি।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (এসও) নাসিম রেজা নিলু বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিড়ি অথবা সিগারেটের আগুন থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে পুরো তদন্ত শেষে প্রকৃত ঘটনা নিশ্চিত হওয়া যাবে।

এ এইচ শামীম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।