চাঁদপুরে বেশি দামে পণ্যবিক্রির অভিযোগে ৬ দোকানির জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

চাঁদপুরের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ছয় দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৪ অক্টোবর) বিকেলে সদর উপজেলার মহামায়া বাজারে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার ও দুপুরে হাজীগঞ্জ বাজারে ডিমের আড়তদারকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

আদালত সূত্র জানায়, মহামায়া বাজারে মুদি দোকানে মূল্য তালিকা, গ্যাস সিলিন্ডারের দাম বেশি রাখা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অন্যদিকে দুপুরে হাজীগঞ্জ বাজারে ডিমের ক্রয়ের রশিদ দেখাতে না পারায় দুই আড়তদারকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান।

তিনি জানান, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজারের বিভিন্ন কাঁচাবাজার ও ডিমের আড়তে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ডিম কেনার রিসিট না দেখাতে পারায় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে এবং পরবর্তীর জন্য সতর্ক করা হয়েছে। এছাড়া বাজারের বিভিন্ন সবজি ব্যবসায়ীদেরকে দাম নিয়ন্ত্রণ রাখার জন্য সতর্ক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন জানান, বাজারে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ রাখতে টাস্কফোর্সের এমন অভিযান অব্যাহত রাখা হবে। প্রাথমিকভাবে ব্যবসায়ীদের সর্তক করা হচ্ছে।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল, জেলা মার্কেটিং অফিসার মাসুদ রানাসহ টাস্কফোর্স কমিটি সদস্যবৃন্দ।

শরীফুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।