হঠাৎ কুয়াশার চাদরে ঢাকা ফরিদপুরের জনপদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১১:১৫ এএম, ১৪ অক্টোবর ২০২৪

ফরিদপুরে হঠাৎ ভোরে কুয়াশার চাদরে ঢাকা পড়ে পথঘাট ও ফসলের মাঠ। মনে হচ্ছে এ যেন পৌষের কুয়াশা। শরতের শেষ দিকে এসে এমন ঘন কুয়াশা যেন বার্তা দিচ্ছে শীতের আগমনের।

সোমবার (১৪ অক্টোবর) ভোরের আলো ফোটার আগেই চারপাশে হঠাৎ বাড়তে শুরু করে এই কুয়াশা। ঢেকে যায় রাস্তাঘাট, ফসলি জমির মাঠ। সকালে প্রকৃতির এই রূপ দেখে মনে হয় প্রকৃতিতে যেন বিরাজ করছে পৌষ মাস! ইদানীং রাতের শেষ প্রহরে মৃদু শীত আর দিনে ও রাতের প্রথমভাগে গরম পড়ছে।

হঠাৎ কুয়াশার চাদরে ঢাকা ফরিদপুরের জনপদ

সকালে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, চারদিক ঘন কুয়াশায় আচ্ছন্ন। সকালে কুয়াশার মধ্যে হাঁটতে বের হয়েছেন কেউ কেউ। শ্রমজীবীদের অনেকেই আবার ছুটছেন কাজের খোঁজে। গাছের পাতা, সবুজ ধানের ক্ষেত আর ঘাসের ওপর শিশিরবিন্দু জমেছে। ঘন কুয়াশার কারণে সকালে সড়কের কিছু কিছু যানবাহনকে হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে।

ফরিদপুর শহরের গুহলক্ষীপুর এলাকায় হাঁটতে বের হওয়া সাদ্দাম হোসেন নামের এক ব্যবসায়ী বলেন, প্রতিদিন সকালে হাঁটতে বের হই। তবে এ বছরের মধ্যে আজকের সকালটাকে একটু অন্য রকম মনে হলো। চারদিকের সাদা কুয়াশা দেখে মনে হচ্ছে শীত চলে এসেছে। অথচ অর্ধেক রাত পর্যন্ত ঘরে ফ্যান চালাতে হয়েছে।

হঠাৎ কুয়াশার চাদরে ঢাকা ফরিদপুরের জনপদ

সকালে হাঁটতে বের হওয়া মো. দাউদ আকন্দ বলেন, ফজরের নামাজের পর প্রতিদিনই এক থেকে দেড় ঘণ্টা হাঁটার অভ্যাস। আজ সকালে হঠাৎ একদম শীতের মতোই কুয়াশা দেখি। রাস্তাঘাট ঘন কুয়াশায় ঢেকে আছে। যেন পৌষ মাস! অথচ আশ্বিন মাসের ২৯ তারিখ আজ।

ফরিদপুর আবহাওয়া অফিস বলছে, আশ্বিন মাসে এমন কুয়াশা পড়ার ঘটনা কমই চোখে পড়ে। তবে এবার ভিন্ন মনে হচ্ছে।

এন কে বি নয়ন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।