গোষ্ঠীর পাঁচ হাজারের মানুষের একসঙ্গে ভোজনে বিবাদ নিরসন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৪ অক্টোবর ২০২৪

ঝগড়া বিবাদ, মনোমালিন্য ও নিজেদের দূরত্ব নিরসনের লক্ষ্যে একই গোষ্ঠীর অন্তত পাঁচ হাজার মানুষ নিয়ে দুপুরের ভোজন আয়োজনের মাধ্যমে ঘটেছে বংশীয় এক মিলনমেলা। এ আয়োজনের উদ্যোগ নেন কিশোরগঞ্জ জেলার ভৈরব পৌরসভার জগন্নাথপুর বৃহত্তর বেপারী বাড়ি গোষ্ঠীর মুরুব্বি ও যুবকরা।

মিলনমেলায় অংশ নেন একই বংশের অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. মতিউর রহমান, সমাজসেবক গোলাপ মিয়া, ওয়ার্ড কাউন্সিলর হাজী ফজলুর রহমান, সাবেক কাউন্সিলর আশরাফুল আলম, সমাজসেবক বাবু মিয়া, ফারুক মিয়া, পিয়ার হোসেন প্রমুখ।

গোষ্ঠীর পাঁচ হাজারের মানুষের একসঙ্গে ভোজনে বিবাদ নিরসন

এ সময় মুরুব্বিরা বলেন, জগন্নাথপুর ব্যাপারী বাড়ির বংশের লোকজনদের মাঝে ছোটখাট ভুলত্রুটি নিয়ে দীর্ঘদিন যাবত বিভেদ সৃষ্টি হয়েছে। এতে করে নিজেদের বংশের লোকজনের মধ্যে মনোমালিন্য ও কিছুটা দূরত্ব সৃষ্টি হয়।

গোষ্ঠীর পাঁচ হাজারের মানুষের একসঙ্গে ভোজনে বিবাদ নিরসন

তারা বলেন, বংশের লোকজন ঐক্যবদ্ধ হলে যেকোনো প্রতিকূলতা মোকাবিলা করা যায়। আজকের বেপারী বাড়ির ঐক্যবদ্ধতা বংশের মানুষদের উন্নয়নের জন্য সুফল বয়ে আনবে। বৃহত্তর ব্যাপারী বাড়ির বংশের নাম ও প্রভাব খাটিয়ে কেউ অপকর্ম করে বংশের মানহানী করলে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। সুষ্ঠু সমাজ গঠনে শুধু ব্যাপারী বাড়ি নয়, পুরো পাড়া প্রতিবেশী ও জগন্নাথপুর গ্রামের লোকজনসহ সাধারণ মানুষের সঙ্গে ব্যাপারী বাড়ির সুসম্পর্ক বজায় রাখার জন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়।

রাজীবুল হাসান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।