পররাষ্ট্র উপদেষ্টা

যে কোনো দেশ যে কারও ট্রাভেল ডকুমেন্ট ইস্যু করতে পারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ১২ অক্টোবর ২০২৪

অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেছেন, যে কোনো দেশ যে কারও ট্রাভেল ডকুমেন্ট পাস ইস্যু করতে পারে। সেটা ঠেকানোর কোনো উপায় নেই। তবে কোনো মামলায় আদালত থেকে যদি বলা হয় তাকে (শেখ হাসিনা) হাজির করতে হবে তখন সেটি করার ব্যবস্থা করবো।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে নরসিংদীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মো. তৌহিদ হোসেন বলেন, ভারতের সঙ্গে আমাদের কিছুটা অস্বস্তি ছিল। আমরা সেটা কাটিয়ে ওঠার চেষ্টা করবো। সেটা ভারতের জন্যও প্রয়োজন। আমাদের জন্যও প্রয়োজন।

যে কোনো দেশ যে কারো ট্রাভেল ডকুমেন্ট ইস্যু করতে পারে

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, কোনো রকমের বিপত্তি ছাড়াই যেন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা পালন করতে পারে সে ব্যাপারে সরকার সতর্ক রয়েছে। কোথাও কোথাও দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। সেগুলোর ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের আইনের মুখোমুখি করা হয়েছে।

এ সময় তার সঙ্গে জেলা প্রশাসক মো. রাশেদ চৌধুরী, ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ হুমায়ন রশিদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সঞ্জিত সাহা/এইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।