প্রশাসনে এখনো হাসিনা রেজিমের থাবা রয়ে গেছে: শিবির সভাপতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১২ অক্টোবর ২০২৪

দেশে অন্তবর্তীকালীন সরকার চলমান আছে। জনগণের আশা-আকাঙ্ক্ষার জায়গা হলো এই সরকার। কিন্তু আমরা বাজার থেকে শুরু করে বিভিন্ন জায়গায় দুর্নীতি দেখতে পাচ্ছি। অনিয়ন্ত্রিত বাজার এবং প্রশাসনের অনেক সেক্টরেই এখনো হাসিনা রেজিমের হস্তক্ষেপ এবং থাবা রয়ে গেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মঞ্জুরুল ইসলাম।

শনিবার (১২ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জ মহানগর ইসলামী ছাত্রশিবিরের সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিন শহরের ইসদাইর এলাকার বাংলা ভবনে এই সাথী সমাবেশের আয়োজন করা হয়।

মঞ্জুরুল ইসলাম বলেন, ফ্যাসিস্ট রেজিমের যারা বিগত সময়ে সহযোগিতা করেছে তারা এখনও রাষ্ট্রের বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করে যাচ্ছে। অতি দ্রুতই তাদেরকে অপসারণ করা উচিত। দেশের নিরাপত্তা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা এবং দেশের সমৃদ্ধির জন্য ভালো দায়িত্বশীল নৈতিকতার মোড়কে যারা সমৃদ্ধ এরকম প্রশাসনকে দায়িত্ব দেওয়ার মধ্য দিয়ে রাষ্ট্রকে আরও বেশি রান করানো উচিত।

চট্টগ্রামে পূজামণ্ডপে গান পরিবেশন প্রসঙ্গে তিনি বলেন, ইসলামী ছাত্রশিবিরের কোনো জনশক্তি চট্টগ্রামে গান পরিবেশনের সঙ্গে সম্পৃক্ত নয়। হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে বিশেষ করে ওই পূজামণ্ডপের দায়িত্বশীল ব্যক্তিদের পক্ষ থেকেই মূলত যারা গান গাওয়ার জন্য আসছিলো তাদের আমন্ত্রণ করা হয়েছিল। তারা আমন্ত্রিত ছিল। যদিও এখন এটাকে ভিন্নভাবে নেওয়া হচ্ছে। শিবিরের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, একটা কালচারাল একাডেমির কিছু শিল্পীরা এসে গান গায়, যাদের শিবির আখ্যা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে পূজা মণ্ডপের এই ঘটনায় মামলা করা হয়েছে এবং দুইজন ব্যক্তি গ্রেফতার হয়েছে। তবে আমার মনে হয়, একটা ভুল বুঝাবুঝি বা একটা ভুল ম্যাসেজের কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এটা সুষ্ঠু তদন্ত করার মধ্য দিয়ে সমাধান করা উচিত।

মঞ্জুরুল ইসলাম বলেন, আদর্শিকভাবে শিবির একটা শক্তিশালী সংগঠন। যারা শিবিরের এই আদর্শিক আন্দোলনকে পছন্দ করে না, শিবিরের কার্যক্রমে যারা ভীত সন্ত্রস্ত, তারাই গুজব অপপ্রচার চালিয়ে আসছে। পূজা হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান। রাষ্ট্রের দায়িত্ব হলো শতভাগ নিরাপত্তা দিয়ে এটাকে বাস্তবায়নের সুযোগ দেওয়া। এদেশের জনগণেরও দায়িত্ব তাদের নিরাপত্তার বিষয়টা নিশ্চিত করা। যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে।

নারায়ণগঞ্জ মহানগর ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মুহাম্মদ আসাদুজ্জামান রাকিবের সভাপতিত্বে সাথী সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর আমীর মুহাম্মদ আবদুল জব্বার।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।